October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 21st, 2023, 9:36 pm

অস্ট্রেলিয়া সিরিজে সুরিয়াকুমার ভারতের অধিনায়ক

অনলাইন ডেস্ক :

অ্যাঙ্কেলের চোট থেকে এখনও পুরোপুরি সেরে না ওঠায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি সিরিজের দলে নেই হার্দিক পান্ডিয়া। পাঁচ ম্যাচের সিরিজে দলকে নেতৃত্ব দেবেন বিস্ফোরক ব্যাটসম্যান সুরিয়াকুমার ইয়াদাভ। দেশের মাটিতে সিরিজটির জন্য সোমবার রাতে দল দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। প্রথম তিন ম্যাচে সহ-অধিনায়কত্ব করবেন রুতুরাজ গায়কোয়াড়। সিরিজের শেষ দুই ম্যাচে দলের সঙ্গে যোগ দেবেন শ্রেয়াস আইয়ার। ওই দুই ম্যাচে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি। ভারতের ওয়ানডে বিশ্বকাপ দল থেকে টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন কেবল তিন জন- সুরিয়াকুমার, ইশান কিষান ও প্রাসিধ কৃষ্ণা। চোটের কারণে বিশ্বকাপে সুযোগ না পাওয়া আকসার প্যাটেল ফিরেছেন দলে।

গত অগাস্টে আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে খেলা সাঞ্জু স্যামসন ও শাহবাজ আহমেদের এবার দলে জায়গা হয়নি। সুরিয়াকুমার এই প্রথম ভারতকে নেতৃত্ব দেবেন। এর আগে ঘরোয়া ক্রিকেটে সব সংস্করণ মিলিয়ে তিনি মুম্বাইকে ৩৬ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এই বছরের শুরুতে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বও করেন তিনি। দলের নিয়মিত প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লাক্সমান। বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের হারের চার দিন পরই শুরু হচ্ছে সিরিজটি। আগামী বৃহস্পতিবার হবে প্রথম ম্যাচ।

ভারত টি-টোয়েন্টি দল: সুরিয়াকুমার ইয়াদাভ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান, ইয়াশাসবি জয়সওয়াল, তিলাক ভার্মা, রিংকু সিং, জিতেশ শার্মা, ওয়াশিংটন সুন্দার, আকসার প্যাটেল, শিভাম দুবে, রাভি বিষ্ণই, আর্শদিপ সিং, প্রাসিধ কৃষ্ণা, আভেশ খান, মুকেশ কুমার, শ্রেয়াস আইয়ার (শুধু শেষ দুই ম্যাচের জন্য)।