October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 6th, 2023, 3:18 pm

ইতালি যাওয়ার পথে নিখোঁজ বিশ্বনাথের যুবক

জেলা প্রতিনিধি, সিলেট :

ইউরোপের দেশ ইতালীতে যাওয়ার পথে সিলেটের বিশ্বনাথ উপজেলার শিপন আহমদ (২৫) নামের যুবক নিখোঁজ রয়েছেন। প্রায় দেড় মাস (২৬ মে’র পর থেকে নিখোঁজ) ধরে নিখোঁজ থাকা শিপন উপজেলার রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের হুসমত আলীর পুত্র।

নিখোঁজ শিপনের পরিবারের সদস্যরা জানিয়েছেন ভাগ্যেন্নোয়নের জন্য প্রায় ৭ মান পূর্বে বাবা-মায়ের কনিষ্ঠ পুত্র সন্তান শিপন লিবিয়া যান। সেখান থেকে ইতালী যাওয়ার পথে শিপন নিখোঁজ হন। তাই গত ২৬ মে’র পর থেকে শিপনের সাথে তাদের কোন যোগাযোগ নেই।

শিপনের ছোট বোন রুবি বেগম জানান, ‍“২৬ মে বিকেলে আব্বা বাড়ির বাইরে থাকায় ভাইয়া (শিপন) আমার (রুবি) সাথে মুঠোফোনে কথা বলেন। তখন তিনি (শিপন) মামুন নামের সেখানকার স্থানীয় এক দালালের মাধ্যমে ইতালীতে চলে যাচ্ছেন জানিয়ে আমাদের সবাইকে তার (শিপন) দোয়া করতে বলেন। আর এটাই ছিল তার (শিপন) সাথে আমাদের সর্বশেষ ফোনালাপ।”

নিখোঁজ থাকা শিপন আহমদের পিতা হুসমত আলী জানান, “গত ২৬ মে বিকেলে শিপন আমার ছোট মেয়েকে (রুবি) মুঠোফোনে জানায়, মামুন নামে কুমিল্লার এক দালালের মাধ্যমে শিপন লিবিয়া থেকে ইতালীর উদ্দেশ্যে যাত্রা করছে। এর পর প্রায় দেড় মাস ফেরিয়ে গেলেও আমরা শিপনের আর কোন খোঁজ পাচ্ছি না। যার কারণে চরম দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন পরিবারের সবাই। মাতৃহারা শিপনের সন্ধান পেতে তাই পরিবারের লোকজন ‘বাংলাদেশ সরকার ও দূতাবাস’র সার্বিক সহযোগিতা কামনা করছেন।”

শিপন লিবিয়া থেকে ইতালী যাওয়ার পথে নিখোঁজ রয়েছেন বলে স্থানীয় ভাবে জানতে পেরেছেন জানিয়ে বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর বলেন, ‘নিখোঁজ থাকা শিপনের সন্ধান পেতে পরিবারের পক্ষ থেকে সহযোগিতা চাইলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সার্বিক সহায়তার করবেন।’