October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 3rd, 2024, 7:59 pm

ঋণমুক্তির লড়াইয়ের গল্পে ‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’

অনলাইন ডেস্ক :

অনেক কিছু হারিয়েও জীবনযুদ্ধে মনোবল অটুটু রেখেছেন। ঋণমুক্তির জন্য দিনমান চালিয়ে যাচ্ছেন লড়াই। মকলেস নামে এমনই এক তরুণের গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’। যার কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে দর্শকপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে। পাশাপাশি এ নাটকে তাঁর সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহনাজ খুশি, সালাহ খানম নদী, আরফান আহমেদ, দীপা খন্দকার, প্রাণ রায়, রোবেনা রেজা জুঁই প্রমুখ।

সাগর জাহান রচনায় নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন রতন হাসান ও এ আর আকাশ। নাটকের গল্পে দেখা যাবে, গ্রামের তরুণ মকলেস তাঁর পুকুর ভরা মাছ, গোয়ালভরা গরু, খামার, টাকা-পয়সা, প্রেমিকা- সবকিছু হারিয়ে দেউলিয়া। থাকার মধ্যে আছে শুধু এনজিও থেকে নেওয়া মোটা অঙ্কের ঋণ। আর সেই ঋণ শুধতে ক্রমাগত লড়াই করে যাচ্ছে মকলেস। বেছে নিয়েছে আয় রোজগারের নতুন পথ। সাইকেলের সামনে একটা বড় মুখ খোলা ক্যারিয়ার বাস্কেট আর ক্যারিয়ারের জায়গায় আটকানো একটা বাক্সে করে নানা ধরনের জিনিস যে হোম ডেলিভারি করে বেড়ায়।

আলু, পটোল, পেঁয়াজ, রসুন থেকে শুরু করে সকালের নাস্তা, দুপুরের খাবার, ওষুধ-পথ্য হয়ে প্রেম-ভালোবাসা সবই ডেলিভারি দেয় মকলেস। আর এ কাজ করতে গিয়েই নিত্যদিন মুখোমুখি হচ্ছে নতুন সব অভিজ্ঞতার। এমনই গল্প নিয়ে নির্মিত ‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’ নাটকটি আগামী ৫ জুলাই থেকে প্রতি শুক্র, শনি ও রোববার আরটিভিতে প্রচার হবে।