October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 8th, 2024, 8:12 pm

ক্রীড়াঙ্গনের বেশির ভাগই জয়ী

অনলাইন ডেস্ক :

শেষ হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এবারের নির্বাচনে প্রার্থী হয়েছিলেন ক্রীড়াঙ্গনের বেশ কিছু পরিচিত মুখ। বেশির ভাগই হয়েছেন জয়ী। প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরি নাদেল। ক্রীড়াবিদদের মধ্যে এবারের নির্বাচনে জিতেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাকিব, বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ফুটবলার আবদুস সালাম মুর্শেদী। তার তিন জনই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে ক্রীড়া সংগঠকদের মধ্যে নির্বাচিত হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরি নাদেল, বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল। এ ছাড়া বিসিবির সাবেক দুই সভাপতি সাবের হোসেন চৌধুরি ও আ হ ম মোস্তফা কামাল উভয়ই জয়লাভ করেছেন। অন্যদিকে সাবেক রেফারি ও বাফুফের সাবেক সহ-সভাপতি বীর বাহাদুরও নির্বাচিত হয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে দীর্ঘদিন ধরেই পরিচিত বীর বাহাদুর। দেশের অন্যতম শীর্ষ ক্লাব আবাহনীর চেয়ারম্যান সালমান এফ রহমান ও পরিচালক নসরুল হামিদ বিপু সহ আরও কয়েকজন পরিচালক নির্বাচনে জয়ী হয়েছেন। ফুটবল ও ক্রিকেটের বাইরে ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক, স্কোয়াশ ফেডারেশনের সভাপতি ফারুক খান, রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।