October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 7:03 pm

খুলনার দাকোপে বেড়িবাঁধ ভাঙন আতঙ্কে এলাকাবাসী

খুলনার দাকোপ উপজেলার তিলডাঙ্গা ইউনিয়নের বটবুনিয়া বাজার সংলগ্ন সড়কসহ কয়েকটি স্থানে নদীর তীরবর্তী এলাকায় নদী ভাঙনের কারণে বেড়িবাঁধ ভাঙন আতঙ্কে রয়েছেন এলাকাবাসীরা।

এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, কয়েক দিনের ভারী বৃষ্টি এবং এলাকায় বিভিন্ন নদ-নদীতে জোয়ারের পানি বৃদ্ধির কারণে সোমবার (২ অক্টোবর) রাতে ভদ্রা নদীর তীরে তিলডাঙ্গা ইউনিয়নের বটবুনিয়া বাজার সংলগ্নে ওয়াবদা রাস্তায় ভাঙন দেখা দিয়েছে।

এলাকার মানুষের মাঝে ভাঙন আতঙ্ক বিরাজ করছে। যে কোনো সময় ওয়াবদা রাস্তা ভেঙ্গে ভেতরে পানি প্রবেশ করে এলকার হাজার হাজার বিঘা জমির চলতি মৌসুমের আমন ধানের বীজতলা তলিয়ে যাওয়াসহ পুকুরের মাছ ভেসে যেতে পারে এবং এলাকার মানুষের ঘরবাড়িতে পানি উঠতে পারে বলে তিলডাঙ্গা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান গাজী জালাল উদ্দীন জানান।

তিনি আরও বলেন, বিষয়টি তৎক্ষণাৎ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খানসহ নির্বাহী অফিসার জয়দেব চক্রবর্তীকে মুঠোফোনে জনানো হয়েছে।

নির্বাহী অফিসার অফিসিয়াল কাজে বাইরে যাওয়ার কারণে ভাঙন এলাকা আজ পরিদর্শন করবেন উপজেলা চেয়ারম্যান, এমনটাই জানা গেছে।

এ ব্যাপারে দাকোপ উপজেলা নির্বাহী অফিসার জয়দেব চক্রবর্তীর সঙ্গে কথা হলে তিনি বলেন, আমি খবর পেয়েছি, অফিসিয়াল কাজে ঢাকার উদ্দেশে যাওয়ার কারণে এলাকার মানুষের সঙ্গে কথা বলে সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোডের প্রকৌশলীসহ ডিজি মহোদয়কে বিষয়টি তাৎক্ষণিকভাবে জানানো হয়েছে। আশাকরি উনারা তাড়াতাড়ি এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন।

—-ইউএনবি