October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 9th, 2023, 4:48 pm

গঙ্গাচড়ায় ভাঙ্গাগড়া বাজারে মিলসহদোকান ও অটোরিকশা আগুনে পুড়ে ছাঁই, ২৭ লক্ষ টাকার ক্ষতি

জেলা প্রতিনিধি, গঙ্গাচড়া (রংপুর) :

রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্নেয়া ইউনিয়নের ভাঙ্গাগড়া বাজারে ধান, গম ভাঙ্গার মিল, বড় একটি মালামালের দোকান ও ব্যাটরি চালিত অটোরিকশা আগুনে পুড়ে ছাঁই হয়েগেছে। এতে ২৭ লক্ষ টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে। সংসার চালানোর একমাত্র আয়ের পথ পুড়ে যাওয়ায় পরিবারগুলো নিঃস্ব হয়েগেছে। উপজেলা প্রশাসনের পক্ষে পরিবাগুলোকে খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় গত বুধবার দিবাগত রাতে মিল, গালামাল দোকান বন্ধ করে বাড়িতে ঘুমাতে যান মালিকগণ। গভীর রাতে মিলে আগুন ধরে সে আগুন মিলের সাথে থাকা গালামালের দোকানেও ছড়িয়ে যায় এবং তার পাশে ব্যাটরি চালিত চার্জার অটোরিকশা ছিল সেটিতে ওি আগুন ধরে। মহুর্তের মধ্যেই মিলের সমস্ত মেশিনসহ অন্যান্য সরঞ্জাম পুড়ে যায়। এছাড়া গালামালের সব মালামাল ও দোকানে রাখা নগদ ১ লক্ষ টাকা পুড়ে যায়। অটোরিকশাটিও সম্পুর্ণ পুড়ে যায়। লোকজন আগুন লাগার বিষয টের পেয়ে সেখানে যেয়ে দেখেন ততক্ষণে সব পুড়ে শেষ হয়েগেছে।

মিলের মালিক চাদ মিয়া জানান, তার সংসার চালানোর একমাত্র পথ ছিল মিলটি। পুড়ে যাওয়ায় একখ তিনি নিঃস্ব। গালামাল দোকানদার শামীম ও অটোর মালিক মশিয়ার একই কথা বলেন তাদের সংসার চালানোর উপার্জনের সম্বল পুড়ে নিঃস্ব। মর্নেয়া ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান জানান, চাদের মিল পুড়ে ক্ষতি হয়েছে ১৫ লক্ষ টাকা, শামীমের নগদ ১ লক্ষ টাকাসহ ১০ লক্ষ আর মশিয়ারের ১ লক্ষ ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে। তিনি ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য বিষয়টি লিখিতভাবে উপজেলা প্রশাসনকে জানাবেন।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের খাদ্য, কম্বল ও নগদ ১৫ হাজার টাকা তাৎক্ষণিক অর্থ সহায়তা করেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সজীবুল করিম, ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।