October 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 11th, 2023, 3:11 pm

গঙ্গাচড়ায় মানবাধিকার সুরক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, রংপুর (গঙ্গাচড়া):

রংপুরের গঙ্গাচড়া উপজেলার উপজেলা নিরবাহী অফিসারের কনফারেন্স রুমে দি হাঙ্গার প্রজেক্ট এর আয়োজনে মানবাধিকার সুরক্ষায় অংশীজনের করণীয় শীর্ষক মতবিনিময় সভা সোমবার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার জনাব নাহিদ তামান্না‘র সভাপতিত্বে সোমবার সভাটি সকাল ১১ টা হতে দুপুর দেড়টা পর্যন্ত চলে। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, মানবাধিকার সুরক্ষায় আমাদের সকলেরই ভূমিকা রাখার সুযোগ আছে এবং এর চর্চা নিজ নিজ পরিবার থেকে করতে হবে। অতিথির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) জনাব নয়ন কুমার সাহা বলেন, সরকারী এবং বেসরকারী প্রতিষ্ঠান সকলেই মানুষের মঙ্গলের জন্য কাজ করে থাকে থাকে এবং আমি একজন ব্যক্তি কোন না কোন প্রতিষ্ঠানের সাথে যুক্ত।

সুতরাং নিজ নিজ অবস্থান থেকে মানবের কল্যাণে আমরা কাজ করে যাব। সমাজসেবা অফিসার মোঃ মোসাদ্দেকেুর রহমান বলেন, আমরা মানব কল্যাণের জন্য বিভিন্ন ধরনের আইনী সহায়তা পেতে টোল ফ্রি নাম্বারগুলো ব্যবহারে মানুষকে সচেতন করার মাধ্যমে মানবাধিকার সুরক্ষা করতে পারি। এসআই জনাব মোঃ বুলবুল আহম্মেদ বলেন, আমারা নিজেরা মানবিক হবো এবং অন্যদের প্রতি সহনশীল আচরণ করবো এর মাধ্যমে যার যেটুকু অধিকার পাওয়ার কথা তা নিশ্চিত হবে।

সভায় আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা সোলায়মান আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ ওবায়দুল্লাহ, গঙ্গাচড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম লেবু, লক্ষীটারী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল্লা আলহাদী, রাজনৈতিক ব্যক্তিত্ব জনাব আবুল কালা আজাদ, মোঃ আজিজুল ইসলাম, সুজনের সভাপতি অধ্যক্ষ মোঃ নূরন নবী রানা, গঙ্গাচড়া ইমাম সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মোঃ রোকনউজ্জামান, সুজন সদস্য প্রমোদ চন্দ্র রায়, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব সাংবাদিক আলী আরিফ সরকার রিজু, নারীনেত্রী আনজুমানারা মিনি, ক্ষ্যান্ত রানী রায়, নিলুফা বেগম, মানবাধিকার কর্মী মোঃ আব্দুল হাকিম, এনজিও প্রতিনিধি মোঃ মিজানুর রহমান। সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সাজু মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রাবেয়া বেগমসহ সাংবাদিক , শিক্ষক, সমাজকর্মী, ধর্মীয় নেতা, এনজিও প্রতিনিধি, দি হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে এবং নানা শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সভাটি পরিচালনা করেন হাঙ্গার প্রজেক্টের এলাকা সমন্বয়কারী মোঃ শামসুদ্দীন।