October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 30th, 2023, 7:58 pm

চট্টগ্রাম বিমানবন্দরে উড়োজাহাজের সিটের নিচ থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণ উদ্ধার

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটের সিটের নিচ থেকে প্রায় সাড়ে ৪ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) রাতে এসব স্বর্ণ উদ্ধার করে চট্টগ্রাম কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের (সিআইআইডি) কর্মকর্তারা।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর)কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল মতিন তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘উদ্ধার স্বর্ণের ওজন চার কেজি ৪২০ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ৫৪ লাখ টাকা। এই চোরাচালান আটকের মাধ্যমে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি রোধ সম্ভব হয়েছে।’

সিআইআইডি জানিয়েছে, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর এলাকায় সতর্ক অবস্থান নেয় সিআইআইডির কর্মকর্তা-কর্মচারীরা। এর মধ্যে শারজাহ থেকে ছেড়ে আসা জি-৯৫২০ ফ্লাইটটি বুধবার রাত পৌনে ৮টার দিকে চট্টগ্রামে অবতরণ করে।

পরবর্তীতে ৫ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের উড়োজাহাজটির বিভিন্ন সিট তল্লাশিকালে ৯-এফ সিটের নিচে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপ মোড়ানো দুইটি প্যাকেট পাওয়া যায়।

প্যাকেট দুটি কাস্টমস ব্যাগেজ কাউন্টারে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে ৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম। এই ঘটনায় আইনি কার্যক্রম গ্রহণসহ কাস্টম হাউসের কাছে স্বর্ণগুলো হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

—-ইউএনবি