October 11, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 21st, 2023, 5:15 pm

চাহিদা ও সরবরাহ পরিস্থিতি অনুকুলে থাকলে রংপুরে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধির সম্ভাবনা নেই

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে রংপুর জেলায় আসন্ন পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে রংপুরের জেলা প্রশাসকের সাথে রংপুর চেম্বার নেতৃবৃন্দ ও ভোগ্যপণ্য সংশ্লিষ্ট রংপুরের সর্বস্তরের ব্যবসায়ীগণের সাথে এক মত বিনিময় সভা গতকাল রংপুর চেম্বার বোর্ড রুমে অনুষ্ঠিত হয়।
রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আজাহারুল ইসলাম।
পণ্যের চাহিদা এবং সরবরাহ পরিস্থিতি অনুকুলে থাকলে আসন্ন রমজানে রংপুরে নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ার কোন সম্ভাবনা নেই বলে উপস্থিত ব্যবসায়ী নেতৃবৃন্দ মতামত ব্যক্ত করেন। এছাড়া ব্যবসায়ী নেতৃবৃন্দ আসন্ন পবিত্র মাহে রমজানে ট্রাফিক পুলিশের অযথা হয়রানি ও চাঁদাবাজি বন্ধ, পণ্য লোড-আনলোডের জন্য স্থান নির্ধারণ, যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ, প্রশাসনের বিভিন্ন দপ্তরের অহেতুক মোবাইল কোর্ট পরিচালনা বন্ধসহ ফুটপাত দখল, পরিবহণ শ্রমিক চাঁদাবাজি বন্ধ, মৌসুমী ব্যবসায়ীদের উৎপাতসহ সব ধরনের বাধা অপসারণের জন্য জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতা কামনা করেন। এছাড়া নেতৃবৃন্দ পাইকারী ও খুচরা বাজারের মূল্যের তারতম্য কমিয়ে আনার জন্য পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।
মত বিনিময় সভায় বক্তব্য রাখেন রংপুর চেম্বারের আভ্যন্তরীণ বাণিজ্য ও দ্রব্যমূল্য নির্ধারণ, ভেন্ডর এনলিস্টমেন্ট ও ই-টেন্ডারিং বিষয়ক উপ-পরিষদের আহ্বায়ক, নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও ও রংপুর চেম্বারের পরিচালক মোঃ আকবর আলী, বিশিষ্ট ভোজ্য তেল ব্যবসায়ী মোঃ আজিজুল ইসলাম মুকুল, বিশিষ্ট ডাল ব্যবসায়ী আলহাজ্ব সাদেক হোসেন মুন্না, ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট চিনি ব্যবসায়ী আলহাজ্ব ময়েন উদ্দিন, মাহিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী মোস্তাফিজার রহমান, নবাবগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী গোবিন্দ সাহা, রংপুর চেম্বারের পরিচালক মোঃ রিয়াজ শহিদ শোভন, রংপুর শহর মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আব্দুল কাদের, রংপুর শহর ফল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মুহাঃ মাহবুবার রহমান (শিপন) প্রমুখ।
মত বিনিময় সভায় রংপুর চেম্বারের পরিচালকবৃন্দ, রংপুর শহরের সর্বস্তরের নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সরবরাহকারী, পাইকারী ও খুচরা ব্যবসায়ীগণসহ বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।