October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 10th, 2023, 7:58 pm

জামালকে নিয়েই শেখ রাসেল দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়াকে নিয়েই নতুন মৌসুমের দল গড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। জামালের আর্জেন্টিনায় খেলার গুঞ্জন উড়িয়ে দিয়ে ক্লাব পরিচালক (অর্থ) মোহাম্মদ ফখরুদ্দিন জানিয়েছেন, ‘জামাল গত মৌসুমের মত এই মৌসুমের জন্যও শেখ রাসেলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। কোথায় কে কী বিভ্রান্তি ছড়াচ্ছে, তাতে আমরা কান দিচ্ছি না। জামাল আমাদের সঙ্গে আছে এবং থাকবে। ’আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল ডি মায়োর সঙ্গে জামাল চুক্তি করে ফেলেছেন, এমন খবর ছড়ানোর পর অবশ্য জাতীয় দলের এই মিডফিল্ডার নিজেই তাঁর ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে সেটি অস্বীকার করেছেন।

মোহাম্মদ ফখরুদ্দিন জানিয়েছেন, নতুন মৌসুমের যে খেলোয়াড় তালিকা শেখ রাসেল বোর্ড সুপারিশ করেছে, ক্লাবের চেয়ারম্যান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর তা অনুমোদনও করেছেন। ৪ জন বিদেশি খেলোয়াড়সহ ২৭ জন ফুটবলারকে এর মধ্যে তাঁরা চুড়ান্ত করেছেন। জামালের সঙ্গে জাতীয় দলের স্ট্রাইকার সুমন রেজা ও গোলরক্ষক মিতুল মারমা খেলবেন এবার রাসেলে। সুমন বসুন্ধরা কিংস থেকে এবং ফর্টিস এফসি থেকে যোগ দিয়েছেন মিতুল। এ ছাড়া আছেন শওকত রাসেল, তানভীর হোসেন, আরিফুল ইসলাম, শহীদুল ইসলাম, নিহাত জামান, সারওয়ার জামান, দীপক রায়, সুজন বিশ্বাসের পারফর্মাররা।

দীপক আফগানিস্তানের বিপক্ষে সিনিয়র জাতীয় দলে সুযোগ পেতে যাচ্ছেন। পুরো স্কোয়াডটা তারুণ্য নির্ভর বলেই জানিয়েছেন শেখ রাসেল পরিচালক ফখরুদ্দিন, ‘আমারে স্কোয়াডের সব খেলোয়াড় ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তরুণ ফুটবলারদের অন্তত ২ বছর বা তারও বেশি সময় দলের সঙ্গে রেখে তাদের আমরা আরো ভালো মানের ফুটবলার হিসেবে তৈরি করতে চাই।’ যে চারজন বিদেশী চুড়ান্ত করা হয়েছে এর মধ্যে ফরোয়ার্ডেই তিনজন। সেন্টার ফরোয়ার্ড হাইতির অনুর্ধ্ব-২০ দলে খেলা ফ্র্যান্টজেটি হেরার্ড। অন্য দুজন কিরগিজ প্রিমিয়ার লিগে খেলা উজবেকিস্তানের আব্দুলখাকভ আব্দুররাখমন ও বুরুন্ডির সেলেমানি ল্যান্ড্রি। সবশেষ মুক্তিযোদ্ধায় খেলেছেন ল্যান্ড্রি। মিডফিল্ডে নেওয়া হয়েছে জাপানের কোডাই লিডাকে। আরও একজন বিদেশি সেন্টারব্যাক দলের সঙ্গে যুক্ত হবেন।

২০২৩-২৪ মৌসুমের শেখ রাসেল দল
গোলরক্ষক : মিতুল মারমা, রকিবুল ইসলাম তুষার, নাঈম মিয়া, মেহেদী ইসলাম রব্বানী।
ডিফেন্ডার : শওকত রাসেল, তানভীর হোসেন, আরিফুল ইসলাম, সাগর মিয়া, আপন সরকার, মনির আলম, শাহীন আহমাদ, আবিদ আহমেদ, জিন্টু।
মিডফিল্ডার : জামাল ভূইয়া, কোডাই লিডা (জাপান), মোহাম্মদ মুন্না, শহীদুল ইসলাম সুমন, নিহাত জামান উচ্ছ্বাস, ইকবাল হোসেন, সারওয়ার জামান নিপু, মাহাদুদ হোসেন ফাহিম
ফরোয়ার্ড : দীপক রায়, সেলেমানি ল্যান্ড্রি (বুরুন্ডি), সুজন বিশ্বাস, আব্দুলখাকভ আব্দুররাখমন (উজবেকিস্তান), ফ্র্যান্টজেটি হেরার্ড (হাইতি) ও সুমন রেজা।