October 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 16th, 2024, 8:01 pm

ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র মো. আতিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার রাজধানীর মহাখালীর ডিওএইচএস এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।

আজ সন্ধ্যায় আতিকুল ইসলামকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (গণমাধ্যম ও জনসংযোগ) মুহাম্মদ তালেবুর রহমান। তিনি বলেন, মোহাম্মদপুর থানার একটি মামলায় অতিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন। এরপর তাঁর মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগ সরকার আমলে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা ব্যক্তিবর্গ এবং দলটির অনেক নেতা আত্মগোপনে গেছেন। তাঁদের অনেকে দেশ ছেড়েছেন বলে খবর এসেছে। কেউ কেউ গ্রেপ্তার হয়েছেন ও হচ্ছেন। এখন পর্যন্ত অর্ধশতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে সর্বশেষ গত সোমবার সন্ধ্যায় রাজধানীর নিউ ইস্কাটন এলাকা থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাবেক মন্ত্রী, নেতাদের অধিকাংশকেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে ছাত্র–জনতা নিহতের ঘটনায় দায়ের করা মামলায় আসামি করা হচ্ছে।