October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, January 4th, 2024, 8:57 pm

দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়ি ঘিরে রেখেছে ইডি, যেকোনও সময় গ্রেপ্তার

অনলাইন ডেস্ক :

আবগারি দুর্নীতি মামলায় যেকোন সময় গ্রেপ্তার হতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এমনই আশঙ্কা প্রকাশ করেছেন আম আদমি পার্টির নেতারা। বৃহস্পতিবার (৪ জানুয়ারী) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এএপি নেত্রী অতিশী মারলেনার দাবি, এরইমধ্যে কেজরিওয়ালকে গ্রেপ্তার করার পরিকল্পনা করে ফেলেছে কেন্দ্র। সেই অনুযায়ী বন্দোবস্তও করা হচ্ছে। কেজরিওয়াল গ্রেপ্তার হতে পারেন- এমন আশঙ্কায় এএপির শীর্ষনেতারা পার্টি অফিসে জড়ো হয়ে প্রতিবাদ শুরু করেছেন।

পাশাপাশি তাদের আশঙ্কা সত্যি কী হলে পরবর্তী দিনগুলোতে কী কী করা হবে, সেই পরিকল্পনাও তৈরি রাখছেন তারা। এদিকে সকাল থেকেই কেজরিওয়ালের বাসভবন ঘিরে রেখেছে দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) সদস্যরা। বাসভবনগামী সব রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তাও অনেকটা বাড়ানো হয়েছে।

জানা গেছে, গত বুধবার ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর দপ্তরে হাজিরা দেয়ার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের। দিল্লির আবগারি নীতি দুর্নীতি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই ওই সমন পাঠানো হয়েছিল তাকে।

কিন্তু গত দুইবারের মতো এবারও তিনি সমন এড়িয়ে যান। তদন্তে সহযোগিতার আশ্বাস দিলেও, ইডির পাঠানো সমন ‘অবৈধ’ বলে দাবি করেন তিনি। আর এরপরই গুঞ্জন ওঠে, তাকে গ্রেপ্তার করা হতে পারে। গত বছরের ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বর দুটি সমনও এড়িয়ে যান কেজরিওয়াল। এএপি’র সুপ্রিমো সেই সমনগুলোকেও ‘অবৈধ’ এবং ‘রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত’ বলে অভিহিত করেন।