October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 19th, 2023, 7:23 pm

নওগাঁয় বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

নওগাঁয় মুখোশধারী দুর্বৃত্তরা কামাল আহমেদ (৬০) নামের এক বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা করেছে।

শনিবার রাত ১০টার দিকে নওগাঁ-সান্তাহার সড়কের তালপুকুর মোড় নামক স্থানে এই ঘটনা ঘটে।

নিহত কামাল আহমেদ নওগাঁ পৌরসভার ৯ নং ওয়ার্ডের রজাকপুর মহল্লার মমতাজ উদ্দিনের ছেলে।

নওগাঁ পৌর বিএনপির সদস্য সচিব প্রভাষক মিজানুর রহমান মিজান বলেন, নিহত কামাল আহমেদ নওগাঁ পৌরসভার ৯ নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক। এছাড়াও তিনি নওগাঁ নজরুল একাডেমির সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) জেলা কমিটির সদস্য ছিলেন।

পুলিশ ও এলাকার একাধিক সূত্রে জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরে প্রয়োজনীয় কাজ শেষে রাত সাড়ে ৯টার পর কামাল আহমেদ ব্যাটারিচালিত ইজিবাইক অন্যান্য যাত্রীদের সঙ্গে নওগাঁ শহরের রজাকপুর মহল্লার নিজ বাড়িতে ফিরছিলেন। ইজিবাইকটি নওগাঁ-সান্তাহার সড়কের ইয়াদ আলীর মোড় তালপুকুর নামক স্থানে পৌঁছালে হেলমেট ও মুখোশ পরিহিত ৩টি মোটরসাইকেলে ৬-৭ জনের একটি দুর্বৃত্তের দল ওই ইজিবাইকের গতিরোধ করে ইজিবাইক থেকে কামাল আহমেদকে নামিয়ে লোহার রড ও চাইনিজ কুড়াল দিয়ে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়।

তার চিৎকারে এলাকার লোকজন এসে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) গাজিউর রহমান ও নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসানসহ পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহতের ভগ্নিপতি নওগাঁ সদর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের দোগাছী গ্রামর নাসির উদ্দিন বলেন, আমার শ্যালককে পরিকল্পিতভাবে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

তিনি এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, লাশের পিঠে, ঘাড়ে ও মাথায় ধারালো অস্ত্রের চিহ্ন রয়েছে। কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের শনাক্ত ও তাদের গ্রেপ্তারের জন্য পুলিশের কয়েকটি দল ইতোমধ্যেই মাঠে কাজ করতে শুরু করেছেন।

তিনি আরও বলেন, নিহত কামাল আহমেদের ছেলে রাশেদুল ইসলাম নবাব বাদী হয়ে রাতেই অজ্ঞাতনামা ৫-৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ময়নাতদন্তের জন্য লাশ নওগাঁ সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

—-ইউএনবি