October 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 14th, 2024, 1:47 am

নির্বাচনে বিতর্কিত ভূমিকা রাখা কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে: রংপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব

আব্দুল্লাহ আল আমিনঃ
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোখলেস উর রহমান বলেছেন, গত ৭ জানুয়ারী নির্বাচনে যারা বিতর্কিত ভূমিকা রেখেছে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছি। এটি হচ্ছে এবং আরও দ্রুত হবে। প্রশাসনের কর্মকর্তা যারা ভাল। বিগত দিনের কর্মকান্ডে পদায়ন যোগ্য তাদের পদায়ন করা হচ্ছে।

রবিবার (১৩ অক্টোবর) বিকেলে রংপুর পীরগঞ্জ উপজেলার জাফরপাড়া বাবনপুর গ্রামে কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও তার পরিবারের সদস্যদের সাথে কুশল বিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
সিনিয়র সচিব বলেন, ইতোমধ্যে ১৪ জন সচিবকে ওএসডি করা হয়েছে। তবে এটি তেমন শাস্তি না। অনেককে বদলীও করা হয়েছে। ১৬ বছরের স্বৈরাচার অফিসার তো করে নাই। ১৬ বছরে কিছু উম্মাদ হয়ে গিয়েছিল। আবু সাঈদের কবর জিয়ারত করলাম। এটি আমার জন্য সৌভাগ্যের। আমরা জনগণের সেবক না চাকর। সিটি কর্পোরেশনে প্রশাসনের কর্মকর্তাদের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আপনার সিটি কর্পোরেশনে যাবেন, কথা বলবেন। জনগণের জন্য প্রশাসকরা কাজ করবেন।
আবু সাঈদ হত্যা মামলা নিয়ে তিনি বলেন, আবু সাঈদ হত্যা মামলা একটি বিচারাধীন বিষয়। এ বিষয়ে কম কথা বলা ভাল। তবে সাজার বাহিরে কেউ যাবে না। জুলাইÑআগস্ট বিপ্লবের আহত-নিহতদের বিষয়ে তথ্য অনুসন্ধান চলছে। আমাদের সাথে তদন্তে জাতিসংঘের টিমও জড়িত রয়েছে। সরকার চাচ্ছে যেন জনগণ এসব তদন্তের বিষয়ে প্রতিফলন দেখতে পায়।

এ সময় উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব রেজাউল মাকছুদ জাহেদী, বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আখতারুজ্জামান, রংপুর বিভাগীয় কমিশনার আজমল হোসেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মজিদ আলী, জেলা প্রশাসক মোহাম্মদ রবিউল ফয়সাল সহ প্রশাসনের কর্মকর্তারা।