October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, July 29th, 2023, 1:59 pm

পবিত্র আশুরা উপলক্ষে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

পবিত্র আশুরা উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট-ভিসায় যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান জানান, আজ শনিবার (২৯ জুলাই) পবিত্র আশুরা পালিত হচ্ছে। দিনটি উপলক্ষে সরকারি ছুটি থাকায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হিলি স্থলবন্দরে বাংলাদেশ ও ভারতের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। এ বিষয়টি বন্দর সংশ্লিষ্ট সিএন্ডএফ এজেন্টস, আমদানি-রপ্তানিকারক, পানামা পোর্ট কর্তৃপক্ষ ও শ্রমিক সংগঠনগুলোকে জানিয়ে দেওয়া হয়েছে।

আগামীকাল রবিবার থেকে পুনরায় এই বন্দর দিয়ে পুরোদমে সীমান্ত বানিজ্য শুরু হবে বলে জানান তিনি।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুল জানান, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ইমিগ্রেশন চেকপোস্টে সরকারি কোনো ছুটি নেই। ফলে এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট-ভিসায় যাত্রীরা সপ্তাহের ৭ দিনই বাংলাদেশ ও ভারতে চলাচল করতে পারেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই কার্যক্রম স্বাভাবিক থাকে।

এদিকে হিলি স্থল শুল্ক স্টেশনের উপ-কমিশনার মো. বায়জিদ হোসেন জানান, পবিত্র আশুরা উপলক্ষে সরকারি ছুটি রয়েছে। এ কারণে অফিসিয়াল কাজকর্ম বন্ধ রয়েছে। আগামীকাল রবিবার থেকে পুনরায় অফিস শুরু হবে।

—ইউএনবি