October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 8th, 2023, 8:47 pm

বগুড়ায় গানের তালে তালে গরুর ‘র‍্যাম্প শো’

বগুড়ায় গানের তালে তালে গরুর ‘র‌্যাম্প শো’ অনুষ্ঠিত হয়েছে।

ব্যতিক্রমী এই র‌্যাম্প শোতে দেখা গেছে, গানের তালে শতাধিক গরু হাজার হাজার দর্শনার্থীর সামনে হাঁটছে। হাঁটার সময় সঙ্গে থাকা গরুর মালিকরা তাদের গরুর জাত, বয়স ও দাম সবাইকে জানিয়ে দিচ্ছেন।

পরে র‍্যাম্প শো শেষে মালিকরা তাদের গরু নিজ নিজ স্টলে নিয়ে যান।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুর ২টার দিকে টিএমএসএস বিনোদন পার্কে ‘বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলায়’ এ র‍্যাম্প শোর আয়োজন করা হয়।

শুক্রবার সকাল থেকেই ২১৬টি স্টলে বিভিন্ন জাতের গরু, মহিষ, ছাগল, দুম্বাসহ অন্যান্য শখের পশু নিয়ে প্রদর্শনী শুরু করেন খামারিরা।

খামারিরা ব্রাহমা, আরসিসি, নর্থ বেঙ্গল গ্রে, শাহীওয়াল, সিজারিয়ান, ভুট্টীসহ দেশি-বিদেশি বিভিন্ন জাতের গরু মেলায় দেখা গেছে। মেলার মাঠে ক্রেতা ও দর্শনার্থীদের আকর্ষণ ছিল ১ হাজার ৪০০ কেজি ওজনের অস্ট্রাল গরুকে ঘিরে। এ ছাড়াও শিং বড় কয়েকটি গরু দেখতে সাধারণ মানুষ ভিড় করেন।

রিয়াদ হাসান নামে এক শিক্ষার্থী বলেন, ‘অনেক মেলা দেখেছি কিন্তু এই প্রথম গরু মেলা দেখলাম। মেলায় গরুর বিভিন্ন প্রজাতি চিনলাম।’

বগুড়া ভান্ডার অ্যাগ্রো ফার্মের স্বত্বাধিকারী ও উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব বলেন, মেলায় উত্তরবঙ্গের ১৬টি জেলার খামারিরা তাদের বিভিন্ন জাতের গরু নিয়ে এসেছেন।

তিনি আরও বলেন, এখানে মোট ২১৬টি স্টল রয়েছে। মেলার প্রধান আকর্ষণ গরুর র‌্যাম্প শো। শনিবার পর্যন্ত মেলা চলবে। মেলার ফাঁকে ফাঁকে গরুর র‌্যাম্প শো চলবে।

তিনি বলেন, এর আগে, বেলা ১১টার দিকে মেলার উদ্বোধন করেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদার, এসিআই এগ্রিবিজনেসের প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারি।

ব্যতিক্রমী এ মেলায় হাজার হাজার দর্শক অংশ নেন।

—-ইউএনবি