October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 6th, 2024, 10:37 pm

বগুড়ায় বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেওয়া ইউপি চেয়ারম্যান হত্যা মামলায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
বগুড়ায় বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেওয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাজিবুল ইসলাম খানকে হত্যা মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার বিকেল সাড়ে চারটার দিকে সদর উপজেলা পরিষদের ফটক থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার রাজাপুর ইউপির চেয়ারম্যান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনকে কেন্দ্র করে হওয়া দুটি হত্যা মামলার আসামি রাজিবুল ইসলাম। তাঁর বিরুদ্ধে আরও একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ বিকেলে শহরের মাটিডালি এলাকায় সদর উপজেলা পরিষদের ফটক থেকে তাঁকে গ্রেপ্তার কেরা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাজিবুল ইসলাম বিএনপির সমর্থনে ২০১২ সালে রাজাপুর ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৩ সালে বিএনপির হরতাল-অবরোধসহ সরকারবিরোধী আন্দোলনে নাশকতার একাধিক মামলায় রাজিবুলকে আসামি করা হয়। পরে বিএনপি ছেড়ে জেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি প্রয়াত মমতাজ উদ্দিনের হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগ দেন। সেই থেকে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ানের সঙ্গে সখ্য ছিল। যদিও আওয়ামী লীগে উল্লেখযোগ্য কোনো পদ পাননি তিনি। গত ৫ আগস্টের পর সদর থানায় হওয়া দুটি হত্যা মামলার তাঁকে আসামি করা হয়।