October 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 17th, 2023, 8:29 pm

বিএনপির তারুণ্যের রোডমার্চ: নাটোরে মাইক্রোবাসে অগ্নিসংযোগ, ব্যক্তিগত গাড়ি ভাঙচুর

বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত বিএনপির তিন সহযোগী সংগঠনের চলমান যুব রোডমার্চ চলাকালে রবিবার (১৭ সেপ্টেম্বর) নাটোর সদর উপজেলার ডালসড়ক এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে একটি মাইক্রোবাসে আগুন দেওয়া হয়।

এছাড়া জেলা শহরের বিভিন্ন স্থানে একটি প্রাইভেটকারসহ বেশ কিছু যানবাহন ভাঙচুর করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ বলেন, কারা মাইক্রোবাসে আগুন দিয়েছে এবং গাড়ি ভাঙচুর করেছে তা এখনো পরিষ্কার নয়।

তিনি বলেন, ‘পুলিশ ঘটনাটি তদন্ত করছে।’

এদিকে, জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু তাদের দলের তারুণ্যের রোডমার্চে সহিংসতার জন্য ক্ষমতাসীন দলের লোকদের দায়ী করেছেন।

বিএনপির তিন সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রোডমার্চ ঠেকাতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জেলা শহরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

আগামী নির্বাচন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করার জন্য সরকারের ওপর চাপ সৃষ্টি করতে ১৩ সেপ্টেম্বর রোডমার্চের ঘোষণা দেয় বিএনপি’র অঙ্গ সংগঠনগুলো।

যোগাযোগ করা হলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান অভিযোগ অস্বীকার করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত সাপেক্ষে দোষীদের খুঁজে বের করবে।

রংপুর থেকে জাতীয়তাবাদী যুবদল ও স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের ঘোষিত ‘তারুণ্যের রোডমার্চ’ রবিবার থেকে শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

—-ইউএনবি