October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 23rd, 2023, 8:13 pm

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে: প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, বিরোধী দল বিএনপি ও জামায়াতে ইসলামী আবার ক্ষমতায় এলে দেশকে ধ্বংস করে দেবে।

তিনি বলেন, ‘বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই তা সম্ভব।। কিন্তু যারা অবৈধভাবে ক্ষমতা দখল করেছে এবং বিএনপি-জামায়াতের মতো সন্ত্রাসী দল যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে না তারা এ দেশকে ধ্বংস করে দেবে।’

আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ (শুক্রবার) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর তিনি এ কথা বলেন।

তার সরকারের অধীনে বিভিন্ন খাতে দেশের উন্নয়ন সাফল্য তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এ দেশ আরও উন্নত ও সমৃদ্ধ হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ২০৪১ সালের মধ্যে একটি স্মার্ট বাংলাদেশ, একটি স্মার্ট জনসংখ্যা, একটি স্মার্ট অর্থনীতি গড়ে তুলব এবং দেশ এগিয়ে যাবে।’

প্রধানমন্ত্রী বলেন, তার আওয়ামী লীগ সরকার জনগণের খাদ্য নিশ্চিত করেছে, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে, প্রতিটি বাড়িকে শিক্ষার আলোয় আলোকিত করেছে, তৃণমূল পর্যায় পর্যন্ত তাদের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে, অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করেছে এবং আর্থ-সামাজিক অগ্রগতি নিশ্চিত করেছে।

তিনি বলেন, আজ ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠেছে এবং তৃণমূল পর্যায় পর্যন্ত ওয়াইফাই সংযোগ স্থাপন করা হয়েছে এবং জনগণের হাতে এখন প্রযুক্তি ও মোবাইল ফোন রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯-২০২৩ সালে দেশের দারিদ্র্যের হার ৪১ শতাংশ থেকে ১৮ শতাংশে নেমে এসেছে এবং চরম দারিদ্র্যের হার ২৫ শতাংশ থেকে ৫ শতাংশে নেমে এসেছে।

তিনি আরও বলেন যে সাক্ষরতার হার বেড়েছে, মাতৃমৃত্যুর হার কমেছে, শিশু মৃত্যুর হার কমেছে, গড় আয়ু বেড়েছে।

শেখ হাসিনা বলেন, ‘অবকাঠামো উন্নয়নের অংশ হিসেবে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে।’

কৃষি, বিজ্ঞান, স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী উন্নয়নের জন্য অর্জিত মর্যাদা বজায় রেখে এবং বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশকে একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগই একমাত্র দল যারা জনগণের কল্যাণে চিন্তা করে।’

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আসুন আমরা বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের অঙ্গীকার করি এবং দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলি।’

বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠিত হয়।

পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

শেখ হাসিনা সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন।

—-ইউএনবি