October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 27th, 2023, 3:06 pm

বিয়ানীবাজারে রথমেলা বন্ধে ডিসির নির্দেশনা মানছেনা কেউ!

জেলা প্রতিনিধি, সিলেট:

বিয়ানীবাজারের সুপাতলাস্থ বাসুদেব প্রাঙ্গণে চলমান রথমেলা বন্ধে জেলা প্রশাসক (ডিসি) এর নির্দেশনা মানছেনা কেউ। মেলা বন্ধের নির্দেশনা দেয়ার ৭২ ঘন্টা পেরিয়ে গেলেও প্রশাসনসহ আয়োজকরা তাতে পাত্তাই দিচ্ছেননা।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান জানান, ২৪ জুলাই মেলা বন্ধের জন্য বিয়ানীবাজারের প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে। তবে কেন এখনো তা বন্ধ হয়নি, খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে মেলা চলমান থাকায় এলাকায় দু’টি পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। একপক্ষ মেলা বন্ধের জন্য সিলেটের জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ও বিয়ানীবাজার থানায় লিখিত আবেদন করেছেন। তারা আবেদনে এলাকার মাদ্রাসা, মাধ্যমিক বালিকা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ এবং মসজিদের ধর্মীয় আবহ বিঘ্নিত হওয়ার পাশাপাশি এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া সিলেট-বারইগ্রাম সড়কে তীব্র জানযটের সৃষ্টি হচ্ছে বলে উল্লেখ করেছেন।

সূত্র জানায়, জেলা প্রশাসকের কার্যালয়ের ০৫.৪৬.৯১০০.০১০.৫৪.০০৪.১৪.৩০২নং স্মারকে বাসুদেব মন্দিরের চলমান রথমেলা পূর্ববর্তী অনুমোদনের প্রেক্ষিতে বর্ধিতকরনের সুযোগ না থাকায় ২৪ জুলাই মেলা সমাপ্তির জন্য নির্দেশক্রমে জানানো হলো। পঞ্চখন্ড বাসুদেব সেবক সংঘের সভাপতি অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথকেও জেলা প্রশাসকের দপ্তর থেকে প্রেরিত চিঠির অনুলিপি দেয়া হয়েছে। পত্রপাপ্তির কথা স্বীকার করে অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ জানান, প্রশাসন ব্যবস্থা নিলে অমাদের কিছু করার নেই।

বিয়ানীবাজার উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) তানিয়া আক্তার জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের পত্র প্রাপ্ত হয়ে ব্যবস্থা নেয়ার জন্য থানা পুলিশের কাছে প্রেরণ করা হয়েছে। তবে কবে এটি বন্ধে হবে তা তিনি নির্দিষ্ট করে বলতে পারেননি।