October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 16th, 2023, 8:47 pm

ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ: ক্লাস বর্জন খুমেক শিক্ষার্থীদের

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের সামনে ওষুধ ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের প্রতিবাদে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টা থেকে কলেজের গেটের কাছে ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন তারা।

এ সময়, শিক্ষার্থীরা হাসপাতালের পরিচালকের কার্যালয়ে তালা দিয়েছেন। ইন্টার্ন চিকিৎসকেরাও দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন।

প্রসঙ্গত, সোমবার রাত ৯টার দিকে ওষুধ কেনাকে কেন্দ্র করে ওষুধ ব্যবসায়ীদের সঙ্গে খুমেক শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে কমপক্ষে ২০ শিক্ষার্থী ও ৯ ওষুধ ব্যবসায়ী আহত হন।

এই ঘটনার কারণে মঙ্গলবার ১৫ আগস্ট থেকেই কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকেরা।

অন্যদিকে ওষুধ ব্যবসায়ীরাও দোকান দ্বিতীয় দিনের মতো বন্ধ রেখেছে।

শিক্ষার্থীদের দাবি, হাসপাতালের সামনের বিপ্লব মেডিসিন কর্নার নামের একটি দোকানে ওষুধ কিনতে যান প্রথম বর্ষের এক শিক্ষার্থী। কিন্তু ওই দোকান থেকে ওষুধটির দ্বিগুণ দাম চাওয়া হয়। এটা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ওই শিক্ষার্থীকে মারধর করেন দোকানের কর্মচারীরা। পরে ওই শিক্ষার্থী হোস্টেলে গিয়ে অন্যদের বিষয়টা জানান। এরপর কয়েকজন শিক্ষার্থী মারধরের কারণ জানতে ওই দোকানে গেলে অন্য ব্যবসায়ীরা তাদেরও মারধর করেন।

ওষুধ ব্যবসায়ীদের দাবি, ওই শিক্ষার্থী ৭০ টাকার ওষুধ কেনার পর মোট দামের উপর ১০ শতাংশ কমিশন চেয়েছিলেন। তবে দোকানদার ওই কমিশন দিতে রাজি না হওয়ায় দু’জন বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এসে ওই দোকানে ভাঙচুর চালান।

—-ইউএনবি