October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 18th, 2023, 7:49 pm

মুক্তির আগেই রেকর্ড গড়ল বিজয়ের সিনেমা

অনলাইন ডেস্ক :

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা থালাপাতি বিজয়। তার পরবর্তী সিনেমা ‘লিও’। লোকেশ কঙ্গরাজ পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন তৃষা কৃষ্ণান। আগামী ১৯ অক্টোবর সিনেমাটি মুক্তির কথা রয়েছে। কিন্তু মুক্তির আগেই সিনেমাটি রেকর্ড গড়তে যাচ্ছে। টলিউড ডটনেট জানিয়েছে, ‘লিও’ সিনেমার ডিজিটাল স্বত্ব মোটা অঙ্কের অর্থের বিনিময়ে কিনে নিয়েছে নেটফ্লিক্স। ওটিটি স্ট্রিমিং রাইটস বাবদ প্রতিষ্ঠানটি ১২৫ কোটি রুপি দেবে।

এরইমধ্যে চুক্তি স্বাক্ষরও সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিক থাকে এটি রেকর্ড গড়বে। কারণ ‘লিও’ প্রথম কোনো তামিল সিনেমা, যার ওটিটি রাইটস এতটা চড়া মূল্যে বিক্রি হচ্ছে। এর আগে ইন্ডিয়া টুডে-কে একটি সূত্র বলেছিল, ‘স্যাটেলাইট, ডিজিটাল এবং মিউজিকের স্বত্ব ২০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে। প্রযোজক এখন প্রেক্ষাগৃহের ব্যবসার দিকে নজর দিয়েছেন।’ আরেকটি সূত্র জানিয়েছিল, কেরালার থিয়েট্রিকাল রাইটস বা প্রেক্ষাগৃহ স্বত্ব বিক্রি হতে পারে ১৫ কোটি রুপি, তেলেগু ২৫ কোটি রুপি, কর্নাটক ১২ কোটি রুপি, তামিলনাড়ু ১০০ কোটি রুপি এবং ওভারসিস রাইটস ৫০ কোটি রুপি। যার মোট আয় ৪০২ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫৩০ কোটি ৪৫ লাখ টাকার বেশি)। গত ২২ জুন ছিল থালাপাতি বিজয়ের জন্মদিন।

এদিন প্রকাশিত হয় ‘লিও’ সিনেমার গান ও ফার্স্ট লুক। জন্মদিনের প্রথম প্রহরে সিনেমার ফার্স্ট লুক দিয়ে চমকে দেন বিজয়। যেখানে রক্তাক্ত হাতুড়ি হাতে দেখা যায় বিজয়কে, পাশে রয়েছে হিং¯্র এক হায়েনা। পরিচালক লোকেশ কঙ্গরাজের ‘লোকেশ সিনেমাটিক ইউনিভার্স’-এর তৃতীয় কিস্তি ‘লিও’। ফলে অনেকেই মনে করছেন ইউনিভার্সের আগের দুই সিনেমা ‘কাইথি’ ও ‘বিক্রম’-এর অনেক চরিত্র ‘লিও’ সিনেমায় দেখা যাবে। চলতি বছরের ২ জানুয়ারি তামিলনাড়ুর চেন্নাইতে শুরু হয় ‘লিও’ সিনেমার শুটিং। সিনেমাটির বড় অংশের শুটিং হয়েছে কাশ্মীরে। ২৭৫ কোটি বাজেটের সিনেমাটিতে বিজয় ছাড়াও অভিনয় করছেন- সঞ্জয় দত্ত, প্রিয়া আনন্দ, গৌতম মেনন প্রমুখ।