October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 9th, 2023, 8:31 pm

ম্যাক্সওয়েলের ইনিংস থেকে প্রেরণা নিতে বললেন মাহমুদ

অনলাইন ডেস্ক :

বিশ্বকাপে বাংলাদেশের আর একটি মাত্র ম্যাচ বাকি। আগামীকাল শনিবার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বিশ্বকাপের জন্য আদতে গুরুত্বহীন ম্যাচটি। তবে চ্যাম্পিয়নস ট্রফি মাথায় নিয়ে এই ম্যাচের গুরুত্ব অপরিসীম বাংলাদেশের কাছে। জিততে পারলে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সমীকরণ মেলানো সহজ হবে বাংলাদেশের। তবে এই মুহূর্তে অস্ট্রেলিয়া যেভাবে বিশ্বকাপে ঘুরে দাঁড়িয়েছে, কাজটা বেশ কঠিন। আফগানিস্তানের বিপক্ষে অজিদের সর্বশেষ ম্যাচে এক গ্লেন ম্যাক্সওয়েলের ইনিংসই ভয় ধরিয়ে দেওয়ার কথা। তবে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, ম্যাক্সওয়েলের ইনিংসটিকে ক্রিকেটাররা যেন প্রেরণা হিসেবে নেন।

আফগানদের বিপক্ষে ম্যাক্সওয়েলের অবিশ্বাস্য ইনিংসটি বাংলাদেশ দলের ক্রিকেটাররা দেখেছেন বলে জানিয়েছেন মাহমুদ, ‘অবশ্যই দেখেছে। কাল (পরশু) কারো কোন কাজ ছিল না। সন্ধ্যার পর সবাই দেখেছে।’ মাহমুদের মতে ইনিংসটি সব ক্রিকেটারের জন্য অনুপ্রেরণার, ‘এটা সারা বিশ্বের ক্রিকেটারদের জন্য অনুপ্রেরণার বিষয়, শুধু বাংলাদেশ না। কত বছরে এরকম হবে আল্লাহই জানেন। দুই শ তো অনেকেই করবে। কিন্তু এরকম বিপদ থেকে, নিজের এমন চোটের অবস্থা নিয়ে।

শেষ দিকে জিততে লাগে ১০৫, এরমধ্যে ১০১ রানই করেছে সে।’ ম্যাক্সওয়েলের ইনিংসটি যেন একজন ব্যাটার মাঠে কি করতে পারেন আর পারেন না-দুইয়ের মাঝের দেয়ালটাই তুলে দিয়েছে। মাহমুদের আশা, ম্যাক্সওয়েলের হার না মানা লড়াই থেকে ক্রিকেটাররা যেন অনুপ্রাণিত হন। তিনি বলেছেন, ‘ক্রিকেটে যে সবই সম্ভব এটা বোঝা গেল। এখান থেকে প্রেরণা নিয়ে ছেলেদের আগামী ম্যাচে শুরু করা উচিত যে, ম্যাক্সওয়েল পারলে আমরাও করতে পারি। শক্তি যে কতটা গুরুত্বপূর্ণ, ফুটওয়ার্ক ছাড়া হ্যান্ড আই কোর্ডিনেশনে এত বড় বড় ছয় মারা যায়, সেটাই বোঝা গেল।’