October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 10th, 2023, 8:16 pm

যে কারণে পরিত্যক্ত বিগ ব্যাশের ম্যাচ

অনলাইন ডেস্ক :

বিগ ব্যাশে পার্থ স্কর্চার্স ও মেলবোর্ন রেনেগেডসের ম্যাচটি অনিরাপদ পিচের কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ৬.৫ ওভার পর আম্পায়াররা এই ঘোষণা দেন। আগে ব্যাটিংয়ে নেমে স্কর্চার্সের স্কোর তখন ২ উইকেট হারিয়ে ৩০ রান। বৃষ্টির কারণে পিচ কাভার দিয়ে ঢাকা ছিল। ম্যাচ শুরুর আগে খেলার উপযোগী করে তুলতে তাতে ভারী রোলার করা হয়। ফলে পিচ থেকে অসম বাউন্স তৈরি হচ্ছিল। যেটা ব্যাটারদের জন্য বিপজ্জনক ছিল। স্কর্চার্সের ব্যাটার জশ ইংলিস অসম বাউন্স নিয়ে আম্পায়ারের কাছে চিন্তার কথা জানানোর পর দুই আম্পায়ার বিষয়টি বিবেচনায় নেন। ওই সময় ৭ বলে ৩ রানে অপরাজিত ছিলেন। তাঁর সঙ্গী অ্যারন হার্ডি তখন ২৩ বলে ২০ রান নিয়ে ব্যাটিং করছিলেন।

ম্যাচ আম্পায়ার বেন ট্রেলোয়ার জানিয়েছেন, ‘আমরা দেখলাম, শেষ বলটা যেমন হওয়ার কথা ছিল তার চেয়ে ভিন্ন আচরণ করছে। তখন আমরা চিন্তা করেছি, এটা খুব বিপজ্জনক। তাই আমরা ম্যাচ পরিত্যক্ত ঘোষণার সিদ্ধান্ত নিয়েছি।’ তিনি আরো জানান, ‘যখন আমরা ম্যাচটা শুরু করেছিলাম, তখন পিচ ভালোই মনে হচ্ছিল। কিন্তু বল মাঠে গড়ানোর আগ পর্যন্ত তো সেভাবে কিছু বলা যায় না। কয়েক ওভার পরও আমাদের মনে হয়েছিল, পিচ ঠিক আছে। তারপর এটা ভিন্ন আচরণ করতে লাগল।

শেষ ওভারটাই আমাদের বুঝিয়ে দেয়, এই পিচ বিপজ্জনক।’ রেনেগেডসের অভিজ্ঞ ক্রিকেটার অ্যারন ফিঞ্চ বলছিলেন, ‘জশ ইংলিস বলছিল, ব্যাটিং করার সময় উইকেট বিপজ্জনক মনে হয়েছে তার কাছে। এটা ভয়ংকরভাবে বাউন্স করছিল। কেউ আঘাতপ্রাপ্ত হওয়া ছাড়া ভয়ংকর বলা সব সময় কঠিন। কিন্তু আপনি কখনো চাইবেন না কেউ মারাত্মকভাবে চোটে পড়ুক।’