October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 11th, 2023, 3:44 pm

রংপুরে নারীর রাজনৈতিক ক্ষমতায়নে সাংবাদিকদের সম্পৃক্তকরণে আলোচনা

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুরে অপরাজিতাদের সাথে নারীর রাজনৈতিক ক্ষমতায়নে মিডিয়া সম্পৃক্তকরণ বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয় । মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে রংপুর পুলিশ কমিউনিটি সেন্টারে সভায় সভাপতিত্ব করেন রংপুর প্রেস ক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবু ।
অপরাজিতা প্রকল্পের সমন্বয়কারী ফিরোজ মোঃ নুরুন-নবী যুগলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, হেলটাস বাংলাদেশের কর্মকর্তা ফাতেমা মাহমুদ, রংপুর প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুর রহমান মিন্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী, সাংবাদিক মেরিনা লাভলী, এসএম পিয়াল, জাকির হোসেন, প্রদীপ কুমার , অপরাজিতা’ সংগঠনের সদস্য রুনা লায়লা, গংগাচড়া উপজেলা ভাইচ চেয়্যারম্যান রাবিয়া বেগম ,রিক্তা বেগম, আঞ্জুমান আরা মিনি প্রমূখ ।
মতবিনিময় সভায় অপরাজিতাদের কাজ এবং সফলতার গল্প মিডিয়া ও সাংবাদিকদের কাছে অবহিত করা হয়।তাদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার পাশাপাশি একে অপরের শিখন এবংঅভিজ্ঞতা নিয়ে আলোচনা করা হয় ।
সভায় জানানো হয়, সুইজারল্যান্ডের সহযোগিতায় ডেমোক্রেসি ওয়াচ রংপুর সদর, মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলা অপরাজিতা প্রকল্প বাস্তবায়ন করছে। এ প্রকল্পের মাধ্যমে তৃণমূলের নারীরা রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত হওয়া, স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণ ও জয়ী হওয়ার মাধ্যমে নারীদের অধিকার প্রতিষ্ঠা, নারী ও শিশুদের উপর নির্যাতন রোধসহ সর্বক্ষেত্রে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করছে।