October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 18th, 2023, 3:00 pm

রধানমন্ত্রীর সফর ঘিরে সিলেটে ব্যাপক প্রস্তুতি

জেলা প্রতিনিধি, সিলেট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে সিলেটে চলছে ব্যাপক প্রস্তুতি। এই সফরকে ঘিরে পুরো সিলেট নগরী নতুন সাজে সাজতে শুরু করেছে। পুরো নগর জুড়ে সাজ সাজ রব।

নগরীর বিভিন্ন এলাকায় সৌন্দর্যবর্ধন ও রাস্তা সংস্কার কাজ করা হচ্ছে। অন্যদিকে নগরীর ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠে পুরোদমে চলছে মঞ্চ নির্মাণ কাজ। সমাবেশে ১০ লাখ লোকের জনসমাগম ঘটাতে তৎপরতা চালাচ্ছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। ইতিমধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনসমুহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর আগামী বুধবার (২০ ডিসেম্বর) সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে ক্ষমতাসীন দলের নির্বাচনী প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।গত রোববার দলের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী সিলেটে হযরত শাহজালাল ও শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করে একটি মহাসমাবেশে যোগ দেবেন। এই মহাসমাবেশের মাধ্যমে তিনি আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবেন।
প্রধানমন্ত্রীর সিলেট সফরকে ঘিরে কর্মব্যস্ত সময় পার করছেন সংশ্লিষ্টরা। গোটা সিলেট নগরীকে ‘পাল্টে দিতে’ কাজ করছেন তারা। সিলেট নগরীর বিভিন্ন সড়কে লাগছে সংস্কারের ছোঁয়া। যেসব সড়ক বছরের পর বছর বেহাল ছিল, সেগুলো এখন নতুন রূপ পাচ্ছে।

বিশেষ করে নগরীর বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবিবাজার, লামাবাজার, সুরমা পয়েন্ট, তালতলা, দরগাহ গেট, আম্বরখানা, বিমানবন্দর সড়ক সংস্কার করা হচ্ছে। এছাড়া, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে শোভা বর্ধনকারী ফুল গাছ লাগানো হচ্ছে। প্রধানমন্ত্রীর জনসভাস্থল আলিয়া মাদ্রাসা মাঠও সংস্কার করা হয়েছে। এর আশপাশের এলাকাতেও লেগেছে সৌন্দর্যের ছোঁয়া।

বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও সিলেট থেকে নির্বাচনী প্রচারে নেমেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সে সময় হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত এবং সিলেটে সমাবেশের মাধ্যমে নির্বাচনী সফর শুরু করেছিলেন তিনি। এবারও তার সফরসূচিতে হযরত শাহজালাল ও শাহপরান (রহ:)-এর মাজার জিয়ারত রয়েছে।

সরেজমিনে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে গিয়ে দেখা যায়, বিপুল সংখ্যক নিরাপত্তাকর্মীদের উপস্থিতিতে মঞ্চ নির্মাণ কাজ চলছে। চলে এসেছে ঐতিহাসিক কলরেডি মাইক। গাছে গাছে সেই মাইক লাগানোর প্রস্তুতি চলছে। বাঁশ দিয়ে চারদিকে শক্ত বেষ্টনী গড়ে তুলতে কাজ করছেন শ্রমিকরা। মাঝে মাঝে নেতাকর্মীরা মঞ্চ তৈরির কাজ দেখতে আসছেন।

আগামী ২০ ডিসেম্বর সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের প্রথম নির্বাচনি জনসভাকে সফল করার লক্ষ্যে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে বিশেষ বর্ধিত সভা রবিবার (১৭ ডিসেম্বর) রাত ৮টায় নগরীর ধোপা দিঘির পূর্ব পার হাফিজ কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।
সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার এর পরিচালনায় বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট ১ আসনের বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ কে আব্দুল মোমেন এর সহধর্মিনী ও মোমিন ফাউন্ডেশন এর চেয়ারম্যান বিশিষ্ট নারী নেত্রী মিসেস সেলিনা মোমেন বলেন, আগামী ২০ ডিসেম্বর আমাদের প্রাণপ্রিয় নেত্রী সফল রাষ্ট্রনায় জননেত্রী শেখ হাসিনা সিলেট আসবেন এবং সিলেটে প্রথম নির্বাচনী জনসভা করবেন, তিনি বলেন জননেত্রী শেখ হাসিনার সিলেট সকলকে সকল করতে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে, তিনি সিলেট মহানগর যুবলীগের কার্যক্রমের প্রশংসা করে বলেন, মহানগর যুবলীগ সবসময় রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছে, ৭ জানুয়ারি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট ১ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ কে আব্দুল মোমেনকে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী করার জন্য অতীতের ন্যায় কাজ করতে সিলেট মহানগর যুবলীগের প্রতি আহবান জানান।
প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা রফিকুল আলম জোয়ারদার সৈকত বলেন, সিলেট মহানগর যুবলীগ অত্যন্ত সুশৃঙ্খল একটি সংগঠন, তিনি সিলেট মহানগর যুবলীগের সাংগঠনিক কার্যক্রমের সন্তোষ প্রকাশ করে বলেন, আগামী ২০ ডিসেম্বর রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার সিলেটের প্রথম নির্বাচনী জনসভা কে সফল করতে সিলেট মহানগর যুবলীগ অগ্রণী ভূমিকা পালন করবে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে সিলেট মহানগর যুবলীগের প্রতি আহ্বান জানান।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটকে নতুন রূপে সাজানো হচ্ছে। সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। কিছু কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। আলিয়া মাদ্রাসা মাঠে ১০ লাখ মানুষের সমাগম ঘটাতে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো পবিত্র নগরী সিলেট থেকে তার আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন। সিলেটের উন্নয়নে তার অসামান্য অবদান রয়েছে। সিলেটবাসী আসন্ন নির্বাচনে এর প্রতিদান দেবেন।