October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 27th, 2023, 3:57 pm

সাভারে জমির বিরোধের জেরে হামলা, আহত ৭

জেলা প্রতিনিধি, সাভার :

সাভারে জমি নিয়ে বিরোধের জেরে সাভারে যমযম নূর সিটি নামের একটি হাউজিং প্রকল্পে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছেন অন্তত সাতজন। শনিবার দুপুরে উপজেলার বনগাঁও ইউনিয়নের চান্দুলিয়া এলাকায় যমযম নুর সিটি হাউজিংয়ে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, চান্দুলিয়া এলাকায় ওই হাইজিং কর্তৃপক্ষ নিজেদের জমিতে শ্রমিক নিয়ে টিনসেড দিয়ে বাউন্ডারির কাজ করার সময় পার্শ্ববর্তী আলম নগর হাউজিং’র ভাড়াটে সন্ত্রাসীরা ইট পাটকেল নিক্ষেপ করে ও পিটিয়ে সাতজনকে আহত করে। এসময় তারা চেয়ার, সাইকেল ভাঙচুর করে ও বিভিন্ন সরঞ্জাম লুট করে।

পরে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানান এলাকাবাসী।

যমযম নুর সিটি হাউজিং এর জিএম কামরুজ্জামান বলেন, আমাদের সাথে আলমনগর হাউজিং এর দীর্ঘদিন ধরে বিরোধ চলায় সম্প্রতি সাভার মডেল থানায় বসে উভয় পক্ষের মাঝে আলোচনা করে সমাধান করা হয়। তবে সম্প্রতি আমরা জমির সীমানায় টিন দিয়ে বাউন্ডারির কাজ শুরু করলে এক-দেড়শো সন্ত্রাসী আবারও হামলা চালায়।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।