October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 26th, 2024, 8:34 pm

সিরাজগঞ্জে সনদবিহীন ১৭ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

সিরাজগঞ্জ সদরসহ বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে দুই দিনে সনদবিহীন অনিবন্ধিত হাসপাতালসহ ১৭ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সনদবিহীন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা পরিপ্রেক্ষিতে জেলার বিভিন্ন উপজেলায় সোমবার ও মঙ্গলবার এ অভিযান চালানো হয়।

সিলগালা করা হাসপাতাল ও ক্লিনিকগুলো হলো- সিরাজগঞ্জ জেলা সদরের পিপুলবাড়িয়া বাজারের ইসলামিয়া হাসপাতাল, শিয়ালকোল বাজারে গ্রিনল্যাব ও হরমোন সেন্টার এবং হেলথ এইড ডায়াগনস্টিক সেন্টার, রায়গঞ্জ উপজেলার নিমগাছী বাজার এলাকার মায়ের দোয়া হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, পাঙ্গাসী বাজারে প্রান্ত মেডিকেল হল, পপুলার ডায়াগনস্টিক ক্লিনিক, শাহজাদপুর উপজেলার মনিরামপুরে আল আরাফাত হসপিটাল, আল আরাফাত ডায়াগনস্টিক, দিলরুবা বাসস্ট্যান্ড এলাকায় শাহজাদপুর চক্ষু সেবা হাসপাতাল, কামারখন্দ উপজেলার বাগবাড়িতে নাছিমা আলাউদ্দিন ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেন্ট সেন্টার, কাজিপুর উপজেলার পানাগাড়ী জননী ডায়াগনস্টিক সেন্টার, সীমান্ত বাজার এলাকায় মা ও শিশু স্বাস্থ্য শিক্ষা ও পল্লী ফাউন্ডেশন অব বাংলাদেশ, সোনামুখী বাজারে ফারুক আল নাসির ওয়েল ফেয়ার হাসপাতাল, হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, উল্লাপাড়া উপজেলার শ্যামলীপাড়ায় চোখের আলো চক্ষু হাসপাতাল, লাহিড়ী মোহনপুরে ডায়মন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং আহাদ ডায়াগনস্টিক সেন্টার।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায় এসব তথ্য নিশ্চিত করে বলেন, জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য প্রশাসনের অভিযানে হালনাগাদ লাইসেন্স না থাকাসহ সনদবিহীন অনিবন্ধিত ১৭টি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সিলগালা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন তিনি।

—-ইউএনবি