October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 5th, 2023, 8:33 pm

প্রশংসিত ‘ডানকি’র ট্রেলার

অনলাইন ডেস্ক :

প্রকাশ হয়ে গেল বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র শাহুরখ খানের ‘ডানকি’র ট্রেলার। দীর্ঘদিন ধরেই ট্রেলারটির অপেক্ষায় ছিলেন শাহরুখ ভক্তরা। আর ট্রেলার মুক্তির পর ব্যাপক সাড়া ফেলে দিয়েছে ডানকি। এই প্রতিদেবন লেখা পর্যন্ত মাত্র ৪ ঘন্টার মধ্যে প্রায় সাড়ে পাঁচ মিলিয়ন দর্শক দেখে নিয়েছে ট্রেলারটি। ট্রেলারে দেখা গেছে, অবৈধভাবে কয়েক জন যুবক-যুবতীর ভারত থেকে লন্ডনে পাড়ি দেওয়ার গল্প বলবে শাহরুখ-হিরানির ডানকি। পাঁচ বন্ধুর লন্ডনে যাওয়ার স্বপ্নকে পুঁজি করেই চিত্রনাট্য সাজিয়েছেন রাজু হিরানি। ট্রেলারে এই প্রতিটি চরিত্রকে আলাদা আলাদা করে ফুটিয়ে তুলেছেন পরিচালক। সেই ৫ বন্ধুর স্বপ্ন একটাই, লন্ডনে যাওয়া। কিন্তু সেই স্বপ্নের পথে প্রধান বাঁধা হয়ে দাঁড়িয়েছে ইংরেজি ভাষা।

ট্রেলারে সিনেমাটির প্রধান অভিনেতা শাহরুখের মুখে শোনা যায়, ব্রিটিশরা যদি ভারতীয় ভাষা না জেনে প্রায় দুইশ বছর ভারত শাসন করতে পারে তবে ইংরেজি না জেনে লন্ডন যাওয়া যাবে না কেন? আর এই প্রশ্নের উত্তরই মিলবে সিনেমায়। বলিউডের গুণী পরিচালক রাজকুমার হিরানির সিনেমা মানেই হাসি-মজার মোড়কে ঘেরা সামাজিক বার্তা। ‘ডানকি’তেও যে তার অন্যথা হবে না তা এতদিনে আন্দাজ করেই ফেলেছেন দর্শকরা। আর এতে শাহরুখ খান যে একেবারের অন্য ভূমিকায় ধরা দেবেন, তা আলোচনায় ছিলই। ট্রেলার মুক্তির পর সেই আলোচনা আরও কয়েকগুণ বেড়ে গেল।

এই বছরটাই যেন শাহরুখময়! চলতি বছর পরপর দুটি অলটাইম ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন বলিউড বাদশা। এখন মুক্তির অপেক্ষা ‘ডানকি’। প্রথমবারের মতো গুণী নির্মাতা রাজকুমার হিরানির সঙ্গে কাজ করেছেন শাহরুখ খান। নিঃসন্দেহে ভারতীয় সিনেমার সবচেয়ে বড় পরিচালক রাজকুমার হিরানি, যিনি সামাজিক কমেডি স্পেসে ক্লাসিক দিয়ে দর্শকদের মন জয় করেছেন।

তাই শাহরুখ-হিরানি জুটির ‘ডানকি’ ২০২৩ সালের সবচেয়ে প্রতীক্ষিত চলচ্চিত্রগুলোর মধ্যে একটি যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা। এদিকে ডানকির সঙ্গে একইদিন মুক্তি পাচ্ছে প্রভাসের ‘সালার : পার্ট ১-সিজফায়ার’। তাই ভারতের সবচেয়ে বড় সিনেমাটিক সংঘর্ষ দেখার অপেক্ষায় দর্শকরা। সামাজিক মাধ্যমে যে যুদ্ধ শুরু হয়ে গেছে ইতোমধ্যেই। শাহরুখ ও প্রভাস ভক্তদের পাল্টাপাল্টি অবস্থানে এই মুহূর্তে সিনেমা দুটি ঘিরে হাইপ তুঙ্গে। গত সপ্তাহেই ট্রেলার মুক্তি দিয়েছে সালার। আর এখন ডানকির ট্রেলার প্রকাশ হতেই শুরু বেজে গেণ যুদ্ধের দামামা। দেখা যাক, মুখোমুখি লড়াইয়ে কে জিতে? বলিউড বাদশা শাহরুখ খান নাকি দক্ষিণের রেবেল স্টার প্রভাস!