October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 16th, 2024, 8:49 pm

ব্রাজিলিয়ানের হ্যাটট্রিকে ব্রাদার্সকে ধসিয়ে দিয়েছে আবাহনী

অনলাইন ডেস্ক :

প্রিমিয়ার লিগে আগের ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে ৫ গোলে হেরেছিল ব্রাদার্স ইউনিয়ন। এবার ফেডারেশন কাপের শুরুটাও হলো তাদের লজ্জার মধ্য দিয়ে। ঐতিহ্যবাহী আবাহনী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ওয়াশিংটনের হ্যাটট্রিকে ৬-০ গোলে কমলা জার্সিধারীদের উড়িয়ে দিয়েছে। ওয়াশিংটনের তিন গোল ছাড়াও গ্রানাডার কর্নেলিয়াস দুটি ও নাবীব নেওয়াজ জীবন একটি করে গোল করে দলকে দারুণ সূচনা এনে দিয়েছেন। মঙ্গলবার বসুন্ধরা কিংস অ্যারেনায় আবাহনী শুরু থেকে দাপট দেখাতে শুরু করে। এই ম্যাচে আন্দ্রেস ক্রুসিয়ানি ফরোয়ার্ড পজিশনে ওয়াশিংটনের সঙ্গে খেলিয়েছেন কর্নেলিয়াসকে। এ ছাড়া জীবনও শুরু থেকে নেমে দারুণ পারফরম্যান্স করেছেন। তাতেই তচনচ হয়ে যায় ব্রাদার্সের রক্ষণ।

ম্যাচ শুরুর ১৫ মিনিটে এগিয়ে যায় আবাহনী। ওয়াশিংটনের বাঁ প্রান্তের ক্রসে বক্সের ভেতরে এক ডিফেন্ডার ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। সঙ্গে থাকা নাবীব নেওয়াজ জীবন ফাঁকায় বল পেয়ে গোলকিপারের পাশ দিয়ে অনায়াসে জালে জড়িয়ে দিয়েছেন। ৩০ মিনিটে ব্যবধান হয় দ্বিগুণ। জোনাথন ফেরনান্দেজের কর্নারে মিলাদ শেখের হেড অন্য প্রান্তে সামনে থেকে ওয়াশিংটন শুধু হাঁটুর ওপরের অংশ দিয়ে ঠেলে দেন জালে।

৫ মিনিট পর গোলকিপার বদল করে ব্রাদার্স। এতে করে কমলা জার্সিধারীদের রক্ষণ জমাট হয়। বিরতির পর আবাহনীর একের পর এক চেষ্টা একবার গোলকিপার তো আবার রক্ষণে এসে বাধা পেয়েছে। ৫৬ মিনিটে কর্নেলিয়াসের শট গোলকিপার মজনু মিয়া হাত দিয়ে গোল হতে দেননি। এটা গ্রানাডার স্ট্রাইকারের পঞ্চম শট ছিল। ৭০ মিনিট পর্যন্ত ব্রাদার্স কোনো মতে রক্ষণ আগলে রাখে। তবে পরের মিনিট বন্যা বয়ে গেছে গোলের। এই অর্ধে এসেছে আরও চার গোল!

অর্থাৎ ৭১ মিনিটে আবারও গোলের খাতা উন্মুক্ত করে আবাহনী। এক ডিফেন্ডারের পা থেকে বল ছিনিয়ে নিয়ে ওয়াশিংটন একাই বক্সে ঢুকে গোলকিপারকে একা পেয়ে তৃতীয় গোলে দলকে এগিয়ে নিয়েছেন। দুই মিনিট পর জোনাথনের গড়ানো ফ্রি-কিক থেকে রবিউলের জোরালো শট এক ডিফেন্ডার ঠিকমতো ফেরাতে পারেননি। তাতে পোস্টের সামনে থেকে ওয়াশিংটন আলতো টোকায় মৌসুমের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন। ৮২ মিনিটে পঞ্চম গোল পায় আবাহনী। কর্নেলিয়াস ডান প্রান্ত দিকে বক্সে ঢুকে জোরালো শটে চমৎকার ফিনিশিংয়ে দলকে গোল পাইয়ে দিয়েছেন। চার মিনিট পর ষষ্ঠ গোল আসে। ওয়াশিংটনের পাসে কর্নেলিয়াস বাঁ পায়ের ব্যাকহিলে লক্ষ্যভেদ করে ব্রাদার্সের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। ব্রাদার্স মাঝে মধ্যে চেষ্টা করেও গোল শোধ দিতে পারেনি।