October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 22nd, 2024, 3:37 pm

বিজয়নগরের যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা প্রশাসনের উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে গভীর শ্রদ্ধা আর ভালোবাসার মধ্যে দিয়ে পালিত হয়েছে। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, পুলিশ প্রশাসন, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি, জাসাস, ওয়াকার্সপাটি, বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতি সংগঠনের নেতৃবৃন্দ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা ছাত্র ছাত্রীসহ প্রত্যুষে প্রভাত ফেরী বেড় হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ।

সকল প্রায় ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. মেহেদী হাসান শাওন এর সভাপতিত্বে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা মুকাই আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাছুম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর মৃধা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুল ইসলাম, মুক্তিযোদ্ধা মো. দবির আহমেদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।