October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 9th, 2023, 4:15 pm

সিলেটে রোটারি বর্ষবরন র‌্যালী ও সমাবেশ সম্পন্ন

জেলা প্রতিনিধি, সিলেট :

রোটারি বর্ষ ২০২৩-২৪ উপলক্ষে সিলেট নগরীতে এক বর্ণাঢ্য র‌্যলী ও রোটারি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ জুলাই) সিলেট এরিয়া রোটারি ক্লাবগুলোর যৌথ উদ্যোগে জেলা পরিষদ এর সামনে থেকে শুরু হওয়া র‌্যালী সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত রোটারি সমাবেশে মিলিত হয়।

র‌্যালী পরবর্তী আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডিস্ট্রিক গভর্নর রোটারিয়ান ইঞ্জিনিয়ার মোঃ মতিউর রহমান বলেন, মানুষরে মুখে হাসি ফুটানোর জন্য আমরা মুক্তিযুদ্ধ করছেলিাম। সেই একই উদ্দশ্যে নিয়ে রোটারিয়ানরা কাজ করে যাচ্ছে। আধুনিক ও মান সম্পন্ন জীবন যাপনের লক্ষে রোটারিয়না দরিদ্র মেধাবি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, সবুজ বনায়নের লক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচী, কুটির শিল্পায়ন্ননে অস্বচ্ছল পরিবারের সদস্যদেও কর্মসংস্থান সহ বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে পিছিয়ে পরা জনগোষ্ঠির পাশে দাড়িয়ে অবদান রেখে যাচ্ছে রোটারিয়ানরা। তিনি বলেন, সমাজসেবী সংগঠনের মধ্যে পৃথীবির সবচেয়ে সেরা সংগঠন হচ্ছে রোটারি। শত বছর ধরে এই কাজটি করে যাচ্ছে রোটারিয়ানরা। আমাদেরকে রোটারির আদর্শে আদর্শিত হয়ে দেশ এগিয়ে নিতে হবে। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে রোটারিও তেমনি এগেয়ে যাচ্ছে।

সমাবেশে রোটারিয়ান আব্দুর নুর রুহেলের সভাপতিত্বে এবং রোটারিয়ান এ কে এম শামছুল হক দিপুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পাস্ট ডিস্ট্রিক গভর্নর রোটারিয়ান শহীদ আহমদ চৌধুরী ও ইলেক্ট গভর্নর এ এইচ এম ফয়ছল। এসময় উপস্থিত ছিলেন, এরিয়া এডভাইজার রোটারিয়ান হানিফ মোহাম্মদ, জোন কোর্ডিনেটর এ এইচ আর রাব্বানী, মোঃ কাওছার হোসেন শাহীন, মোঃ আমিনুল ইসলাম, এডিশনাল এডভাইজর টিটু ওসমানী, ফয়ছল করিম মুন্না, এডিশনাল এরিয়া ডিরেক্টর বদরুল আলম চৌধুরী, শাহেদ হোসেন, ডেপুটি গভর্নর সামছুল আলম রাকী, খলিলুর রহমান চৌধুরী, মাছুম চৌধুরী, নজির আহমদ আজাদ, আতিকুর রেজা চৌধুরী, সুয়েব মতিন, এসিস্ট্যান গভর্নর জুমান তারেক, সাব্বির আহমদ, আহমদ কয়েছ, দেওয়ান তামিম, ইঞ্জিনিয়ার জামাল উদ্দিন, বিকাশ কান্তি দাস, শ্যামল দত্ত, আবুল হোসেন, সহ জোনাল সেক্রেটারী বৃন্দ এবং সকল ক্লাবের প্রেসিডেন্ট ও সেক্রেটারী বৃন্দ ছাড়াও রোটারীয়ান বৃন্দ উপস্থিত ছিলেন।

রোটারী সমাবেশ অনুষ্ঠানে রোটারী জোনের উদ্যোগে ও মুজিব জাহান রেড ক্রিসেন্ট রক্তকেন্দ্রের সহযোগিতায় রক্তদান কর্মসূচী, রোটারী ক্লাব অব জালালাবাদ এর রক্তদান কর্মসূচী, রোটারী ক্লাব অব সিলেট নর্থ এর উদ্যোগে অসহায় পরিবারকে সেলাই মেশিন প্রদান ও রোটারী ক্লাব অব সিলেট সুরমার উদ্যোগে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এসময় বিভিন্ন ক্লাব ২০২৩-২৪ রোটারী বর্ষে সেবামূলক কর্মসূচী গ্রহন ও বাস্তবায়ন করার পরিকল্পনা গ্রহন করেন। শনিবার সকালে সকালে বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে ডিস্ট্রিক গভর্নরকে সংবর্ধনা প্রদান করেন সিলেট জোনের রোটরিয়ান বৃন্দ।