October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 17th, 2023, 8:16 pm

অ্যান্ডারসনকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ার অপেক্ষায় ইংল্যান্ড

অনলাইন ডেস্ক :

ইংল্যান্ডের টেস্ট একাদশে ফিরতে বেশি অপেক্ষা করতে হলো না জেমস অ্যান্ডারসনকে। এক ম্যাচ পরই ডাকা হলো তাকে। অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের জন্য অভিজ্ঞ এই পেসারকে একাদশে রাখল ইংলিশরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে পরের টেস্টটি শুরু আগামী বুধবার। ম্যাচটি হবে অ্যান্ডারসনের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে। দুই দিন আগে সোমবার আসছে লড়াইয়ের জন্য একাদশ জানিয়ে দিয়েছে স্বাগতিকরা। অ্যাশেজের প্রথম দুই টেস্ট খেলেছেন অ্যান্ডারসন। ৭৫.৩৩ গড়ে উইকেট নিতে পেরেছেন কেবল তিনটি। এজবাস্টন ও লর্ডসের ওই দুই ম্যাচই হেরে যায় ইংলিশরা। পরে হেডিংলি টেস্টে ৪১ ছুঁইছুঁই অ্যান্ডারসনকে বিশ্রাম দিয়ে কাক্সিক্ষত জয়ের স্বাদ পায় ইংল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজটি এখন ২-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। ওই ম্যাচের একাদশ থেকে এবার নেই অলিভার রবিনসন।

অ্যাশেজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে নিজের দ্বাদশ ওভারে দুই বল করে হাঁটুর অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন তিনি। কোনো উইকেট না পাওয়া এই পেসারকে দ্বিতীয় ইনিংসে আর বোলিং করতে দেখা যায়নি। কাঁধের চোটে অ্যাশেজ থেকে অলি পোপ ছিটকে যাওয়ায় হেডিংলি টেস্টে ব্যাটিং লাইন-আপে পরিবর্তন আনতে হয় ইংল্যান্ডকে। প্রথম ইনিংসে তিন নম্বরে নামানো হয় হ্যারি ব্রুককে। সেখানে তিনি ব্যর্থ হন। পরে দ্বিতীয় ইনিংসে নিজের পছন্দের পাঁচ নম্বর পজিশনে নেমে ম্যাচ জেতানো ফিফটি করেন ব্রুক। দ্বিতীয় ইনিংস তিনে খেলেন মইন আলি।

ওই পজিশনে এই অলরাউন্ডারও করতে পারেননি কিছু। ম্যানচেস্টারেও মইনকে তিনে নামাতে পারে ইংল্যান্ড। ছয় ও সাতে আগের মতোই খেলতে পারেন অধিনায়ক বেন স্টোকস ও জনি বেয়ারস্টো।
ইংল্যান্ড একাদশ: বেন ডাকেট, জ্যাক ক্রলি, মইন আলি, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।