October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 3rd, 2023, 8:28 pm

মেসি ম্যাজিকে মায়ামির কাছে পাত্তাই পেল না অরল্যান্ডো

অনলাইন ডেস্ক :

ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়ে সেখানে মেসি ম্যাজিক চলছেই। ইন্টার মায়ামির হয়ে প্রতি ম্যাচেই নিজের পায়ের জাদুতে মুগ্ধ করে চলেছেন ভক্ত-সমর্থকদের। লিগ কাপের আগের দুই ম্যাচে তিন গোলের পর ‘রাউন্ড অব থার্টি টু’তে অরল্যান্ডো সিটির বিপক্ষেও জোড়া গোল পেয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন কিংবদন্তি। এলএম টেনের দুর্দান্ত পারফরম্যান্সেই অরল্যান্ডোকে ৩-১ গোলে হারিয়েছেন মায়ামি। ‘রাউন্ড অব থার্টি টু’তে অরল্যান্ডোর বিপক্ষে মাঠে নেমে শুরুতেই মেসি ম্যাজিকে এগিয়ে যায় মায়ামি। ম্যাচের মাত্র সাত মিনিটেই মায়ামিকে এগিয়ে দেন মেসি।

রবার্ট টেইলরের চিপ থেকে গোল করে দলকে লিড এনে দেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। মেসির গোলের লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মায়ামি। মিনিট দশেক পরই সিজার আরাউজোর গোলে সমতায় ফেরে অরল্যান্ডো। ১-১ গোলের সমতায় থেকেই বিরতিতে যায় মায়ামি। বিরতি থেকে ফিরেও প্রতিপক্ষের ওপর নিজেদের চাপ ধরে রাখে মায়ামি। ম্যাচের ৫১ মিনিটেই পেনাল্টিও পেয়ে যায় তারা। মেসি নিজে পেনাল্টি না নিয়ে সুযোগ করে দেন জোসেফ মার্টিনেজকে। অধিনায়কের আস্থার প্রতিদানও দিয়েছেন মার্টিনেজ। স্পট কিক থেকে অরল্যান্ডোর জালে বল জড়িয়ে ২-১ ব্যবধানে এগিয়ে নেনে দলকে।

ম্যাচের ৭২ মিনিটে আবারও মেসি ম্যাজিক। এবার মার্টিনেজের পাস থেকে ডান পায়ের দুর্দান্ত ফিনিশিংয়ে দলকে ৩-১ গোলে এগিয়ে নেন মেসি। অধিনায়কের এমন দুর্দান্ত পারফরম্যান্সেই সেশ পর্যন্ত অরল্যান্ডোকে হারিয়ে লিগ কাপের পরের পর্ব নিশ্চিত করে মায়ামি।