October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 3rd, 2023, 8:32 pm

সাবিনা-তাসকিন পাচ্ছেন শেখ কামাল ক্রীড়া পুরস্কার

অনলাইন ডেস্ক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী শনিবার। এই দিনকে সামনে রেখে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার দেওয়া হচ্ছে। ২০২৩ সালের জন্য ৮টি ক্যাটাগরিতে মোট ১০জন ক্রীড়া ব্যক্তিত্ব ও ২টি প্রতিষ্ঠানকে মনোনীত করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদে এক সংবাদ সম্মেলনে পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। শুরুর বক্তব্যে ক্রীড়া প্রতিমন্ত্রী পুরস্কার প্রদানের বিস্তারিত তুলে ধরে বলেছেন, ‘আগামীকাল শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করবেন।

পুরস্কার হিসেবে প্রত্যককে একলক্ষ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হবে।’ প্রতিমন্ত্রী তার পর যোগ করে বলেছেন, ‘ক্রীড়াঙ্গনের বিভিন্ন শাখায় অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ নীতিমালার আলোকে সংশ্লিষ্ট কমিটি কর্তৃক পুঙ্খানুপুঙ্খরূপে যাচাইবাছাই করে পুরস্কার প্রদান করা হচ্ছে।’

পুরস্কৃত হচ্ছেন যারা: আবদুস সাদেক, সাবিনা খাতুন, তাসকিন আহমেদ, জিয়ারুল ইসলাম, মুহতাসিন আহমেদ হৃদয়, আমিরুল ইসলাম, মালা রানী সরকার, ফজলুল ইসলাম, বাংলাদেশ আর্চারি ফেডারেশন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি), খন্দকার তারেক মো. নুরুল্লাহ ও আতাহার আলী খান।