October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 21st, 2023, 12:32 pm

গঙ্গাচড়ায় ইউএনও’র উদ্যোগে বিভিন্ন পেশার মানুষের পেনশন স্কিম গ্রহন

জেলা প্রতিনিধি, রংপুর (গঙ্গাচড়া):

“সেবা ও উন্নতি দক্ষ রুপকার উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার’ এ প্রতিপাদ্যে রংপুরের গঙ্গাচড়ায় তিনদিন ব্যাপী (১৭-১৯ সেপ্টেম্বর) জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ও সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশন সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে উন্নয়ন মেলা ও সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশন সম্মেলনে আগত বিভিন্ন পেশার মানুষের মাঝে পেনশন স্কিম সমূহ সম্পর্কে উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসার নাহিদ তামান্নার নেতৃত্বে ব্যাপক প্রচারনা ও লিফলেট বিতরণের মাধ্যমে বুজানো হয়।

মেলায় স্টল দেওয়া ইউনিয়ন পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল, তথ্য সেবা কেন্দ্র, সমবায় দপ্তর, সোনালী ব্যাংক, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণও মেলায় মানুষজনের মাঝে পেনশন স্কিম সমূহের সুফল তুলে ধরেন। ফলে মানুষজনের মাঝে পেনশন স্কিম গ্রহনে আগ্রহের সৃষ্টি হয়। তিন দিনের মেলায় হরিজন, কৃষক, বেসরকারি চাকুরিজীবিসহ বিভিন্ন পেশার অনেক মানুষ পেনশন স্কিম গ্রহন করে।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ড ও সর্বজনীন পেনশন স্কিম সমূহ সম্পর্কে ব্যাপক প্রচারনা ও মানুষকে উদ্ভুদ্ধ করতে মেলার আয়োজন করা হয়। কিন্তু মেলায় স্টল দিলে হবে না, যে লক্ষে মেলা সেটা বাস্তবায়নে কাজ করতে হবে। মানুষকে বুজাতে হবে। আমি সবাইকে নিয়ে সেটাই করার চেষ্টা করেছি। সরকারের মহতি উদ্যোগের বিষয়ে বিস্তারিত জানার পরেই মেলায় বিভিন্ন পেশার মানুষ পেনশন স্কিম গ্রহন করেছে।