October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 3rd, 2023, 8:03 pm

একই দিনে দেশের প্রেক্ষাগৃহে ‘টাইগার ৩’

অনলাইন ডেস্ক :

বলিউড সুপারস্টার সালমান খানের মুক্তি প্রতীক্ষিত ছবি ‘টাইগার ৩’ ১২ নভেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে। একের পর এক বক্সঅফিস চাঙা করতে ব্যর্থ হওয়ার পর সিনেমা বোদ্ধারা ধারণা করছেন, ‘টাইগার ৩’ দিয়ে দুর্দান্ত ‘কামব্যাক’ করবেন ভাইজান! স্পাই অ্যাকশন থ্রিলার ধাঁচের এই ছবির গান ও টিজার প্রকাশ পেয়েছে। যা দেখে নড়েচড়ে বসেছেন সাল্লু-ক্যাট ভক্তরা। এ ছবিটি নিয়ে বাংলাদেশের দর্শকদের আগ্রহও তুঙ্গে! এর আগে শাহরুখের বলিউডের সঙ্গে একযোগে ‘জওয়ান’ মুক্তি পেয়েছিল। সম্ভবত এমনটাই ঘটতে যাচ্ছে ‘টাইগার ৩’র ক্ষেত্রেও। ইয়াশ রাজ ফিল্মের আদিত্য চোপড়া প্রযোজিত মনীশ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ বলিউডের সঙ্গে একযোগে বাংলাদেশের সিনেমা হলে মুক্তি দিতে তোড়জোড় চালানো হচ্ছে। সংবাদমাধ্যম অনলাইনকে খবরটি নিশ্চিত করেছে তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বশীল একটি সূত্র।

আমদানির মাধ্যমে বাংলাদেশে ‘টাইগার ৩’ মুক্তি দিচ্ছে ঢাকার জাজ মাল্টিমিডিয়া। বাংলাদেশে মুক্তির অনুমতি চেয়ে ইতোমধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন জমা পড়া পড়েছে বলেই খবর। সূত্র বলছেন, আগামী সপ্তাহে যাচাই বাছাই করে সবকিছু ঠিক থাকলে ‘টাইগার ৩’ মুক্তির অনুমতি মিলবে। নইলে ১৭ নভেম্বর মুক্তি দেওয়া হবে। মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সাফটা চুক্তিতে ৩১ অক্টোবর ‘টাইগার ৩’ বাংলাদেশে মুক্তির অনুমতি চেয়ে আবেদনা জমা দেয়া হয়েছে। আরও জানা গেছে, আমদানি রপ্তানি নীতিতে ‘টাইগার ৩’-এর বিনিময়ে ওপারে গেছে ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত রায়হান রাফী পরিচালিত সিয়াম-পূজার ছবি ‘পোড়ামন ২’।

‘টাইগার ৩’ বাংলাদেশে মুক্তির ব্যাপারে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি। তবে সূত্র বলছে, মন্ত্রণালয়ের অনুমতি পেলেই আগামী সপ্তাহে ‘টাইগার ৩’ সেন্সর হবে। জাজ সংশ্লিষ্ট নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, বলিউডের সঙ্গে একসঙ্গে মুক্তি দেয়ার জোর চেষ্টা চালাচ্ছে জাজ। কোনো কারণে ১২ নভেম্বর মুক্তি না দিতে পারলে পরের সপ্তাহে বাংলাদেশে চলবে ‘টাইগার ৩’।