October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 3rd, 2023, 8:18 pm

মাঠে ফেরা প্রসঙ্গে যা বললেন তামিম

অনলাইন ডেস্ক :

বিশ্বকাপ দলে না থাকা তামিম ইকবাল চোট কাটিয়ে আবার কবে ফিরবেন? রহস্য রাখলেন অভিজ্ঞ এই ওপেনার। জানিয়েছেন, আবার মাঠে ফেরা বা না ফেরার সিদ্ধান্ত এখনো নেননি তিনি। শুক্রবার (৩ নভেম্বর) একটি জাতীয় দৈনিকের প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত হয়ে এক প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘জানি না সামনে খেলব কি খেলব না। যদি খেলি তাহলে মাঠে দেখবেন, যদি না খেলি তাহলেও একই। দোয়া করবেন আমার জন্য।’ প্রধানমন্ত্রীর আহ্বানে অবসর কাটিয়ে ফেরার পর বিশ্বকাপ দলে থাকতে জোর প্রচেষ্টা চালিয়েছিলেন তামিম। চিকিৎসা, পুনর্বাসনের পর বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচও খেলেন তিনি।

তবে শেষ মুহূর্তের নাটকীয় সিদ্ধান্তে তামিমকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিমকে ছাড়া বাংলাদেশের নতুন ওপেনিনং জুটি বিশ্বকাপে একেবারে সুবিধা করতে পারছে না। ৭ ম্যাচে মাত্র ১ জয়ে দলের অবস্থাও শোচনীয়। তবুও দুঃসময়ে সতীর্থদের পাশে তামিম। তামিম বললেন, ‘ক্রিকেট এমন একটা জিনিস যেটা মানুষকে একত্র করে। আমরা ক্রিকেট নিয়ে এত আবেগী যে, যখন ভালো হয় না আমাদের মনে হয় দুনিয়া শেষ হয়ে গেল। আর যখন ভালো হয় তখন আমাদের মনে হয় সব জয় করে নিয়েছি।

এখন আমরা একটু কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। আমি বলব, চেষ্টা করেন এই মুহূর্তে দলের পাশে থাকতে।’ কেন সমর্থন করা উচিত সেই ব্যাখ্যাও দিয়েছেন তামিম, ‘একটু চিন্তা করেন ১৫টি ছেলে ওখানে গিয়ে চেষ্টা করছে। তাদের পরিবার বা তাদের ওপর কীভাবে প্রতিক্রিয়াটা পড়েছে। আমি জানি এটা কঠিন সময়, আমরা জাতিকে হতাশ করেছি। কিন্তু দিন শেষে ওরা সবাই মানুষ। আমি খেলি বা না খেলি সেটা ব্যাপার না। বাংলাদেশ খেলছে আমাদের সমর্থন করা উচিত।’