October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 26th, 2023, 9:35 pm

শ্রম প্রতিমন্ত্রী মনোনয়ন না পাওয়ায় খুলনায় ধাওয়া-পাল্টা ধাওয়া

খুলনা-৩ আসনের সংসদ সদস্য ও শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান মনোনয়ন না পাওয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তার সমর্থকরা।

রবিবার (২৬ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে খুলনা-যশোর মহাসড়কের রেলগেটে প্রতিমন্ত্রীর বাস ভবনের সামনের সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন তারা।

সড়ক অবরোধের খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু তারা নেতা-কর্মীদের সড়ক থেকে সরিয়ে দিতে ব্যর্থ হয়। এসময় সড়কের দুই পাশে প্রচুর সংখ্যক যানবাহন আটকা পড়ে। প্রায় এক ঘণ্টা সড়কে অবস্থান নেওয়ার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নেতা-কর্মীদের সরিয়ে নেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা।

এদিকে, সন্ধ্যার পর রেলগেট এলাকায় শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ও মনোনয়ন পাওয়া এস এম কামাল হোসেনের সমর্থকদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় কয়েকজন আহত হন। পরে বিপুল সংখ্যক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭টা) ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

খানজাহান আলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত মনোনয়ন যারা মানেন না, তারা আওয়ামী লীগের কেউ না।

—-ইউএনবি