October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 9th, 2023, 3:31 pm

হালুয়াঘাটে আরও ১৭৮ ভূমি ও গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট):

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকালে আনুষ্ঠানিক উদ্বোধনের পর ময়মনসিংহের হালুয়াঘাটে চতুর্থ পর্যায়ের (২য় ধাপ) ভূমি ও গৃহহীন ১৭৮টি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চাবি ও দলিল। অবশেষে স্বপ্নের ঠিকানার খোঁজ পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উপকারভোগীরা।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার (৯ আগষ্ট) সকালে আনুষ্ঠানিক ভাবে ভূমি ও গৃহহীনদের মধ্যে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী (ইউএনও) মাহমুদা হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগ প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং এমপি।

আলোচনা পর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা হাসান জানান, প্রধানমন্ত্রী আজ একসাথে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের বাড়ী ও জমির দলিল হস্তান্তরের অনুষ্ঠান করেন। আমরাও একসাথে সেই অনুষ্ঠানে ভার্চুয়ালী যোগ দেয়। এবারো অত্র উপজেলায় চতুর্থ ধাপে এবার ১৭৮ টি পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল দেওয়া হলো ভূমিহীন ও গৃহহীনদের। সকল ধাপ মিলিয়ে ময়মনসিংহের হালুয়াঘাটে গৃহহীনদের জন্য নির্মাণ করা মোট ৪০৫টি পরিবারকে আধাপাকা ঘর বুঝিয়ে দেয়া হয়েছে গৃহহীনদের মাঝে।

প্রধান অতিথির বক্তব্যে জুয়েল আরেং এমপি প্রধানমন্ত্রীর ঘোষিত কর্মসূচী বাস্তবায়নে প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিদের প্রসংশা করে বলেন, জাতির জনকের স্বপ্ন ছিল নিরাশ্রয় মানুষের আশ্রয় দেয়ার। জাতির জনকের সেই স্বপ্ন বাস্তবায়নে সরকার গৃহহীনদের জমিসহ ঘর দেয়ার প্রকল্প বাস্তবায়ন করছে। শান্তির ছায়া পেতে আবারো নৌকা প্রতীকে ভোট প্রদানের আহ্বান জানান।
গৃহ প্রদান কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন উপজেলা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মেহেদী হাসান, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. খায়রুল আলম ভূঞা, সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জামান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুর রশিদ, সদস্য বীরমুক্তিযোদ্ধা মো. কবিরুল ইসলাম বেগ, ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস ঝর্ণা ঘোষসহ উপজেলা প্রশাসন ও পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উপজেলা আওয়ামীলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।