October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 17th, 2024, 7:13 pm

ক্রাইম সিন হিসেবে চিহ্নিত করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান শেষে প্রধান ফটকের সামনের এলাকা ক্রাইম সিন টেপ দিয়ে চিহ্নিত করে রেখেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার দুপুর ১২টা পর্যন্ত বিএনপি কার্যালয়ের কলাপসিবল গেটও বাইরে থেকে তালাবদ্ধ পাওয়া গেছে।

এমনকি কার্যালয়ের আশপাশের ফুটপাতে পথচারীদের হাঁটতে দেওয়া হচ্ছে না। কার্যালয় এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

বিএনপি কার্যালয়ের একজন কর্মচারী জানান, গতকাল রাতে পুলিশ তাদের তাড়িয়ে দিয়ে কার্যালয়ের নিয়ন্ত্রণ নেয় এবং পরে অভিযান চালায়।

তিনি আরও বলেন, ‘এরপর থেকে আমরা ভেতরে ঢুকতে পারছি না, পুলিশ অফিসের সামনে সিকিউরিটি টেপ লাগিয়ে দিয়েছে।’

উল্লেখ্য, সরকারি চাকরির কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে ক্ষমতাসীন দলের সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছেন।

এদিকে বিএনপি কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণের পর সেখানে অভিযান চালায় পুলিশ।

রাত সাড়ে ১২টার দিকে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান চালিয়ে ছাত্রদলের সাবেক সভাপতি রওনকুল ইসলাম শ্রাবণসহ ছয়জনকে গ্রেপ্তার করে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ দাবি করেন, বিএনপি কার্যালয়ের শৌচাগার থেকে বিপুল পরিমাণ ককটেল ও বাঁশের লাঠি উদ্ধার করা হয়েছে এবং শ্রাবণসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে জরুরি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এসময় বিএনপি কার্যালয়ে ডিবির অভিযানকে ‘নোংরা তামাশা’ হিসেবে আখ্যায়িত করেন তিনি।

বিএনপির এই নেতা আরও বলেন, ‘মানুষকে বিভ্রান্ত করতে তারা মধ্যরাতে কাপুরুষের মতো আমাদের অফিসে ঢুকে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বা পুলিশি নিরাপত্তায় ক্ষমতাসীন দলের লোকজন বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বোমা নিক্ষেপ করে বলে দাবি করেন রিজভী।

তিনি আরও বলেন, সারাদেশে কোটাবিরোধী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়াতে আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি অফিসে অভিযান চালিয়েছে।

—–ইউএনবি