October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, January 26th, 2023, 5:31 pm

কাউন্সিলর অফিস বিক্রির প্রতিবাদে রংপুরে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক,রংপুর :

রংপুর নগরীর আশরতপুরে (চকবাজার) অবস্থিত  সিটি কর্পোরেশনের বরাদ্দকৃত ২৮নং ওয়ার্ড কাউন্সিলর অফিস বিক্রির প্রতিবাদে  স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (২৫ জানুয়ারী) রাতে আশরতপুর চকবাজার সরকারি প্রার্থমিক বিদ্যালয় মাঠে ওয়ার্ড কাউন্সিলর অফিস বিক্রির প্রতিবাদে রংপুরে বিক্ষোভ সমাবেশ করেন এলাকাবাসী।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সিটি কর্পোরেশনের জমির উপর নির্মিত দোকান যারা সংশ্লিষ্ট কাজের সাথে জরিত তারাই কাউন্সিলর অফিসসহ দোকানগুলো নামে-বেনামে দখলে রেখে বিক্রির অভিযোগ চলে আসছে। বিশেষ করে বরাদ্দকৃত বিগত দিনের কাউন্সিলর অফিস যা বিক্রির অযোগ্য সেটিও বিক্রি করা হয়েছে। আমরা এই অন্যায়মূলোক কাজের প্রতিবাদ জানাই ও অবিলম্বে স”ছতার মাধ্যমে দোকান বরাদ্দের দাবি জনাই এবং কাউন্সিলর অফিস যাতে এখানেই থাকে সে জন্য সকলের সহযোগীতা কামনা করছি, কাউন্সিলর অফিস আমরা অন্য কোথাও যেতে দিবো না, প্রয়োজনে কঠোর আন্দোলনে যাবো। গণমানুষের নেতা ২য় বারের মতো নির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার কাছে আমাদের বিক্ষোভ সমাবেশ থেকে অনুরোধ জানাই তদন্ত সাপেক্ষে কাউন্সিলর অফিসসহ দোকান ঘর বরাদ্দ দেয়া হোক। আমরা জানি মেয়র সাহেব যদি আগের রেজুলেশন পরে থাকেন তবে বরদ্দের ক্ষেত্রে স্বাক্ষর প্রদান করতেননা। তাই আমরা বলতে চাই কাউন্সিলর অফিস কাউন্সিলরের নয় সকলের স্থান এটা কোনোভাবে বিক্রির যোগ্য নয় তাই যে কোনো প্রক্রিয়ায় কাউন্সিলর অফিস আমরা এখানেই চাই।
বিক্ষোভ সমাবেশে সাবেক কাউন্সিলর ইদ্রিস আলীর সভাপতিত্বে ও তাজহাট থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের জিলানীর পরিচালনায়, বক্তব্য রাখেন তাজহাট থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিকরুল মাহবুব শোভন, বিশিষ্ট সমাজ সেবক আব্দুস সালাম, ওয়ার্ড সে”ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন মুন্না, এলাকাবাসী কবির হোসেন, ময়না, মামুন, সোহাগী বেগম, ফরহাদ হোসেন, লাইজু, বিদ্যুৎসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীসমাজ।