October 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 27th, 2023, 4:13 pm

সিলেটে প্রতারকদের শাস্তি ও টাকা ফেরতের দাবীতে ভুক্তভোগীদের মানববন্ধন

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটে টাকা আত্মসাৎকারী প্রতারকদের দৃষ্টান্তমূলক শাস্তি ও টাকা ফেরতের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের মাহমুদাবাদ গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন তাদের পাওনা ৪০ লক্ষ টাকা আত্মসাৎকারী লইলু মিয়া, তার স্ত্রী সাহানা বেগম ও মনির হোসেন এর দৃষ্টান্তমূলক শাস্তি ও টাকা ফেরতের দাবীতে এ মানব বন্ধন করেন।

বিশিষ্ট মুরব্বী মাসুক মিয়ার সভাপতিত্বে ও রুহুল আমীন এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, রেখা বেগম, রেশমা বেগম, আয়রুন বেগম, শিল্পী বেগম, খাতুন বিবি, রেজিয়া বেগম, জাসমিন বেগম, স্বপ্না বেগম, চম্পা বেগম, জানমিন বেগম, আঙ্গুরী বেগম, রাবিয়া বেগম, বেগম, লিলা বেগম, হালিমা বেগম, রশনী বেগম, রিপন আহমদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা প্রতারকদের দৃষ্টান্তমূলক শাস্তি ও টাকা ফেরত দেয়ার জোরদাবী জানিয়ে বলেন, গ্রামের সহজ-সরল দরিদ্র মহিলাদের লোভে ফেলে ঋণ তুলে দেয়ার কথা বলে কাগজপত্র নিয়ে প্রতারক লইলু মিয়া, তার স্ত্রী সাহানা বেগম ও মনির হোসেন গাক এবং উদ্দীপন নামক এন.জি.ও প্রতিষ্ঠান থেকে টাকা তোলে কৌশলে আত্মসাৎ করে। ভুক্তভোগিরা টাকার জন্য চাপ দিলে, দিচ্ছি, দিবো বলে সময় ক্ষেপন করতে থাকে। এভাবে গ্রামের ৩০/৩৫ জন মহিলার নামে প্রায় ৪০ টাকা টাকা তোলার পর তারা পালিয়ে যায়। কিন্তু টাকা না নিয়েও দরিদ্র পরিবারের মহিলাদেরকে কিস্তির টাকা পরিশোধ করতে হচ্ছে।

এ ব্যাপারে ভুক্তভোগীরা মোগলাবাজার থানায় মামলা দায়ের করেন। মামলা নং মোগলাবাজার সিআর-৪৩/২০২৩ইং। মামলা দায়ের পর প্রতারক লইলু মিয়া, তার স্ত্রী সাহানা বেগম ও মনির হোসেনকে গ্রেফতার করে মোগলাবাজার থানা পুলিশ।
বক্তারা প্রতারকদের কাছ থেকে টাকা উদ্ধার করে ক্ষতিগ্রস্ত দরিদ্র মহিলাদের কাছে ফেরত দেয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়ে প্রতারকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।