October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 1st, 2023, 9:01 pm

ভিয়েতনামের জালে নেদারল্যান্ডসের গোল উৎসব

অনলাইন ডেস্ক :

মেয়েদের বিশ্বকাপের গতবারের রানার্সআপ নেদারল্যান্ডস পাত্তাই দিলো না ভিয়েতনামকে। মঙ্গলবার প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিলো ডাচরা। ৭-০ গোলে জিতে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়নও তারা। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে এক নম্বরে নেদারল্যান্ডস। পর্তুগালের সঙ্গে গোলশূন্য ড্র করে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে একই গ্রুপ থেকে নকআউটে বর্তমান চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র। আগের দুটি ম্যাচে একটি করে গোল করেছিল নেদারল্যান্ডস। গোলপার্থক্য বড় ধরনের প্রভাব ফেলবে জানতো তারা। তাই শুরু থেকে গোলের জন্য মরিয়া ছিল ডাচরা।

২৫ মিনিটের মধ্যে ৪-০ তে এগিয়ে যায় দল। অষ্টম মিনিটে লিয়েকে মার্টিন্স গোলকিপারের মাথার ওপর দিয়ে বল তুলে দেন। মাপা শটে জালে ঢোকে বল। ছোট ডি বক্সের সামনে থেকে প্রতিপক্ষের পাসে ১১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কাতিয়া স্নোইজা। ১৮ মিনিটে বক্সের বাইরে থেকে চোখ ধাঁধানো বাঁকানো শটে ৩-০ করেন এসমে ব্রুগস। মাপা ক্রসে বল পেয়ে ২৩ মিনিটে চতুর্থ গোল করেন জিল রুর্ড। বিরতিতে যাওয়ার আগে স্কোর ৫-০ করে ডাচরা।

ড্যানিয়েল ফন ডি ডঙ্ক গোলকিপারের ফিরিয়ে দেওয়া বল জালে জড়ান। ৫৭তম মিনিটে এসমে নিজের দ্বিতীয় গোল করেন, ঠিক প্রথম গোলেরই রিপ্লে যেন ছিল। খেলা শেষ হওয়ার সাত মিনিট আগে রুর্ড ভিয়েতনামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। সতীর্থের হেড পাস থেকে হেডে লক্ষ্যভেদ করেন তিনি। আগামী রোববার নেদারল্যান্ডস শেষ ষোলো খেলবে। তাদের প্রতিপক্ষ ‘জি’ গ্রুপের ইতালি কিংবা সুইডেন।