October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 9th, 2023, 8:32 pm

ম্যাক্সওয়েলকে বাংলাদেশের বিপক্ষে পেতে আশাবাদী হেইজেলউড

অনলাইন ডেস্ক :

‘ডান পায়ের পেছনের পেশি, বাম পায়ের হ্যামস্ট্রিং ও একইসঙ্গে আরও কিছু জায়গায় ক্র্যাম্প করছিল’- গ্লেন ম্যাক্সওয়েলের চোটের ব্যাপারে এভাবেই বলছিলেন দলের ফিজিও নিক জোনস। সব কিছু সামলেই আফগানিস্তানের বিপক্ষে ইতিহাসগড়া ইনিংস খেলেছেন ম্যাক্সওয়েল। তবে এই চোটের ধকল পরবর্তীতে ভোগাবে কিনা, তা নিয়ে ছিল শঙ্কা। যা আপাতত উড়িয়ে দিয়েছেন জশ হেইজেলউড। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাক্সওয়েলের ২০১ রানের অপরাজিত ইনিংসে এক ম্যাচ বাকি থাকতেই সেমি-ফাইনাল নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার। পুনেতে শনিবার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। আগের ম্যাচে মাত্রাতিরিক্ত শারীরিক ধকলের পরও হেইজেলউডের আশা, বাংলাদেশের বিপক্ষে খেলবেন ম্যাক্সওয়েল।

প্রথম দুই ম্যাচে হেরে যাত্রা শুরু করা অস্ট্রেলিয়া জিতেছে টানা ছয় ম্যাচ। ১২ পয়েন্টে আপাতত পয়েন্ট টেবিলের তিন নম্বরে রয়েছে তারা। শেষ ম্যাচ জিতে দুই নম্বরে ওঠার সুযোগ আছে তাদের সামনে। তবে এতে সেমি-ফাইনালের সূচিতে কোনো প্রভাব পড়বে না। এরইমধ্যে ঠিক হয়ে গেছে দ্বিতীয় সেমি-ফাইনালে লড়বে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। তাই বাংলাদেশের বিপক্ষে আক্ষরিক অর্থেই নিয়মরক্ষার ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আফগানিস্তানের বিপক্ষে আগের ম্যাচে ব্যথায় কাতরানো ম্যাক্সওয়েলকে বাংলাদেশের বিপক্ষে এমন ‘অর্থহীন’ লড়াইয়েও দেখা যাবে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠলে নিউজ লিমিটেডকে ইতিবাচক উত্তর দেন হেইজেলউড। “হ্যাঁ! আমার মনে হয় (খেলবে)। বিষয়টা হলো পানিশূন্যতা পূরণ করা এবং নিজের ওজন আগের জায়গায় ফেরত নেওয়া। আমার মনে হয় না, সে মাঝের এই সময়ে খুব বেশি কিছু করবে। এখনও দুই দিন আছে। তো আশা করছি, সে পুরোপুরি ঠিক আছে।”