October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 20th, 2023, 4:58 pm

সিলেটের বাতাসে গ্যাসের গন্ধ আতংকিত নগরবাসী

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট নগরীর বেশ কটি এলাকায় বাতাসে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে।এতে আতঙ্কিত হয়ে পড়েছেন নগরবাসী। তবে বাতাসে ছড়িয়ে পড়া গ্যাসের গন্ধ সবাইকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড কর্তৃপক্ষ।

সোমবার (২০নভেম্বর) বিকাল থেকে সিলেট নগরীর আখালিয়া, শিবগঞ্জ, মিরের ময়দান, সুবিদবাজার, হাউজিং স্টেট এলাকাসহ বিভিন্ন এলাকায় গ্যাস লাইন থেকে বাতাসে গন্ধ পাওয়া যায়।এতে মানুষের মাঝে আতঙ্ক দেখা দেয়।

স্থানীয়রা জানান, সোমবার বিকাল থেকে হঠাৎ করে বেশ কয়েকটি এলাকায় গ্যাসের গন্ধ পাওয়া যায়। কেউ কেউ বলছেন কোথাও কোনো লিকেজ রয়েছে তার জন্য এমনটা হচ্ছে।অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গ্যাসের গন্ধের বিষয়টি পোস্ট করেছেন এতে করে আরও বেশি আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

তবে বাতাসে ছড়িয়ে পড়া গ্যাসের গন্ধ সবাইকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড কর্তৃপক্ষ।
জানা যায়, জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ নগরীতে গ্যাসের সরবরাহ সঠিক রাখতে লিকেজ চেক করছে।সে জন্য এক প্রকার স্প্রে গ্যাসের ব্যবহার করছে কর্তৃপক্ষ। যার গন্ধ পুরোপুরিই গ্যাসের মতোই। এই গ্যাসের কাজ হচ্ছে লাইনের যেসব স্থানে ছিদ্র রয়েছে সেই জায়গাগুলোকে শনাক্ত করার জন্য।

এব্যাপারে জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন এ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের মহাব্যবস্থাপক প্রকৌশলী মো.সারোয়ার জাহান মাহমুদ সিলেটপ্রতিদিনকে বলেন, এটা একটা স্বাভাবিক বিষয়।এখানে আতঙ্কিত হওয়ার কিছু নেই।কারণ গ্যাসের মধ্যে যে গন্ধ দেয়া হয়, সেটা নিরাপত্তার জন্যই দেয়া হয়।এতে লিকেজ হলে গন্ধ বের হয়।

তিনি আরও বলেন, সোমবার বিকালে আমরা নগরীর বেশ কয়েকটি এলাকায় গ্যাস লাইন লিকেজ আছে কিনা সেটা জানার জন্য গ্যাসের মধ্যে গন্ধ দেয়া হয়।গ্রাহকের ঘরের মধ্যে অনেক পুরাতন জিআই লাইন থাকে।এগুলো দিলে যেসব এলাকায় লিকেজ রয়েছে সেখানকার মানুষ সচেতন হবে এবং তারা আমাদের বিষয়টি জানালে আমরা তা মেরামত করবো।