October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 17th, 2023, 8:11 pm

আটালান্টার কাছে ৫-২ গোলে বিধ্বস্ত মেসিবিহীন মিয়ামি

অনলাইন ডেস্ক :

লিওনেল মেসিকে বিশ্রামে রাখার খেসারত দিতে হলো ইন্টার মিয়ামিকে। গত শনিবার মেজর লিগ সকারে আটালান্টার কাছে ৫-২ গোলে বড় ব্যবধানে পরাজিত হয়ে প্লে-অফে খেলার স্বপ্নে বড় বাঁধা পেয়েছে মেসিবিহীন ইন্টার মিয়ামি। জুলাইয়ে মিয়ামির হয়ে ব্যস্ত সময় কাটানোর পর আন্তর্জাতিক বিরতি শেষে পরিশ্রান্ত মেসি দলের সাথে আটালান্টা সফরে যাননি। মিয়ামি কোচ জেরাডো মার্টিনো বলেছেন ব্যস্ত সূচী কাটিয়ে এই পরিস্থিতিতে মেসিকে খেলানো মোটেই ঠিক হতো না। ৩৬ বছর বয়সী মেসি বলিভিয়ার বিপক্ষে গত মঙ্গলবার আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচেও বিশ্রামে ছিলেন। গত সপ্তাহে মেসিকে ছাড়া মিয়ামি স্পোর্টিং কানসাস সিটিকে ৩-২ গোলে পরাজিত করেছিল।

কিন্তু এবার আর শেষ রক্ষা হলোনা। ২৫ মিনিটে ইন-ফর্ম ইকুয়েডেরিয়ান স্ট্রাইকার লিওনার্দো কাম্পানার দুর্দান্ত গোলে এগিয়ে গিয়েছিল মিয়ামি। কিন্তু ম্যাচে ফিরে আসতে খুব একটা সময় নেয়নি ইস্টার্ন কনফারেন্সে ষষ্ঠ স্থানে থাকা আটালান্টা। মাত্র আট মিনিটে তিন গোল দিয়ে তারা মিয়ামিকে পরাজয়ের ইঙ্গিত দিয়ে দেয়। ফরাসি মিডফিল্ডার ট্রিস্টান মুয়াম্বার হেডে ৩৬ মিনিটে সমতায় ফিরে আটালান্টা। তার হেডের বলটি পোস্টের ভিতরের দিকে লেগে ফেরত আসে। কিন্তু সহকারী রেফারি জানিয়ে দেন বলটি গোল লাইন ক্রস করেছে। পাঁচ মিনিট পর ব্রাজিলিয়ান উইঙ্গার জানডে সিলভা ড্রিবল করে বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন।

তার পুল-ব্যাকে মিয়ামি ডিফেন্ডার কামাল মিলার বল নিজের জালে জড়ালে আত্মঘাতি গোলের লজ্জা পায় সফরকারীরা। কাল মিয়ামির রক্ষনভাগে ছিলেন না সাবেক বার্সা ও স্প্যানিশ তারকা জোর্দি আলবা। ৪৪ মিনিটে আটালান্টাকে আরো এগিয়ে দেন ব্রুকস লেনন। ৫৪ মিনিটে কামপানার পেনাল্টিতে মিয়ামি এক গোল পরিশোধ করে। ম্যাচে সমতায় ফিরতে মিয়ামি আক্রমনাত্মক হয়ে উঠে। এই সুযোগে কাউন্টার এ্যাটাক থেকে গ্রীক স্ট্রাইকার গিওর্গস গিয়াকুমাকিসের গোলে ৭৬ মিনিটে ৪-২ গোলে এগিয়ে যায় আটালান্টা। মৌসুমে এটি গিওর্গসের ১৪তম গোল। এর মাধ্যমে ন্যাশভিলের হ্যানি মুখতারের সাথে যৌথভাবে এমএলএস’এ শীর্ষ গোলদাতা হিসেবে নিজেকে এগিয়ে নিলেন গিওর্গস। ৮৯ মিনিটে আরো একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে টাইলার উল্ফ আটালান্টার হয়ে শেষ গোলটি করেন। এই পরাজয়ে মিয়ামি এখনো ইস্টার্ন কনফারেন্স টেবিলের তলানির থেকে দ্বিতীয় স্থানে রয়েছে।

প্লে-অফের সর্বশেষ স্থান নবম স্থানে থাকা ডিসি ইউনাইটেডের থেকে এখনো ৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে ডেভিড বেকহ্যামের দল। মেসি ও আলবাকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত সঠিক ছিল বলেই মন্তব্য করেছেন মার্টিনো। বিশেষ করে আগামী বুধ ও রোববার লিগের দুটি ম্যাচের পর ২৭ সেপ্টেম্বর ইউএস ওপেন কাপের ফাইনালকে সামনে রেখে দলের মূল দুই তারকাকে বিশ্রাম দেয়াটা প্রয়োজন ছিল বলে দাবী করেছেন মিয়ামি কোচ। ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে থাকা সিনসিনাতি লড়াই করে গত বছরের এমএলএস কাপ রানার্সআপ ফিলাডেলফিয়া ইউনিয়নের সাথে ২-২ গোলে ড্র করে মাঠ ছেড়েছে। এদিকে ইন-ফর্ম ওরলান্ডো সিটি ঘরের মাঠে ৩-১ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত কলম্বাসকে ৪-৩ গোলে পরাজিত করেছে।