October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 24th, 2023, 8:15 pm

‘জবা’ ধারাবাহিকে অরুণা বিশ্বাস

অনলাইন ডেস্ক :

দীপ্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘জবা’। চলতি বছরের প্রথম দিন থেকে সম্প্রচার হওয়া নাটকটি গত ৮ মাসে ভালোই জনপ্রিয়তা অর্জন করেছে। এতে এবার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে যুক্ত হলেন জ্যেষ্ঠ অভিনেত্রী অরুণা বিশ্বাস। ২০০তম পর্বের দ্বারপ্রান্তে থাকা নাটকটিতে খুব শিগগিরই নিয়মিতভাবে দেখা যাবে জনপ্রিয় এই অভিনেত্রীকে। এমনটাই নিশ্চিত করেছেন চ্যানেলটির গণমাধ্যম মুখপাত্র জাকিয়া সুলতানা। তিনি জানান, এরমধ্যে শুটিংয়েও অংশ নিয়েছেন অভিনেত্রী। তবে চরিত্রের নামটি চমক হিসেবে আগাম বলতে নারাজ সংশ্লিষ্টরা।

নাটকের গল্পে দেখা যায়, গ্রামের দুরন্ত মেয়ে জবার বিয়ে হয়ে যায় পুরাণ ঢাকার মিঠুর সাথে। স্বামী মিঠু স্বভাবে নম্র-ভদ্র হলে কী হবে, তার মা বিলকিস বেগমের ভীষণ মেজাজ। তালুকদার বাড়িতে পান থেকে চুন খসতে পারে না বিলকিস বেগমের অনুমতি ছাড়া। বাড়ির সবচেয়ে ছোট ছেলে মিঠুর জন্য বিলকিস চেয়েছিলেন শান্ত-ভদ্র সংসারী এক মেয়ে। কিন্তু জবা ঠিক তার উল্টো। ছেলে মিঠুর মন রাখতে বাড়িতে বৌ করে আনতে বাধ্য হয় চঞ্চল ও প্রতিবাদী জবাকে।

বিলকিস নিজের মতো করে জবাকে গড়ে নিতে চাইলে তৈরি হয় সম্পর্কের দ্বন্দ্ব। আশিস রায়ের নির্দেশনায় ধারাবাহিকটিতে আরও অভিনয় করছেন ডলি জহুর, রেজমিন সেতু, সোহান খান, শানারেই দেবী শানু, আইনুন পুতুল প্রমুখ। চিত্রনাট্য লিখেছেন নাসিমুল হাসান ও সংলাপে সরোয়ার সৈকত। নাটকটির লাইন প্রডিউসার হিসেবে আছেন জাহিদুল ইসলাম। ‘জবা’ নাটকটি প্রতিদিন সন্ধ্যা ৭টায় দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে। এ ছাড়া দীপ্ত প্লে ও দীপ্ত ইউটিউব চ্যানেলেও দেখা যাচ্ছে।